Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

টানা চতুর্থবারের পিচিচি ট্রফি জিতলেন মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ২:১৩ পিএম

করোনাভাইরাসের কারণে বেশ কিছুদিন ফুটবল খেলা বন্ধ ছিলো। কিন্তু করোনার সংক্রমণ বিশ্ব থেকে পুরোপুরি না কাটলেও শুরু হয়েছে বিভিন্ন লীগের খেলা। আর সেই রকম একটি খেলায় ২০১৯/২০ মৌসুম শেষ করার পথে আলাভেসের বিপক্ষে বার্সেলোনার ৫-০ ব্যবধানে জয়ের ম্যাচের জোড়া গোল করেছেন লিওনেল মেসি। সেই সঙ্গে রেকর্ড সপ্তম এবং টানা চতুর্থবারের মতো জিতলেন স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি।

বিগত ১০০ বছরেও অন্য কারো পক্ষে এমন কীর্তি গড়া সম্ভব হয়নি। এতদিন ছয়টি পিচিচি ট্রফি নিয়ে কিংবদন্তি তেলমো জারা’র সঙ্গে রেকর্ড ভাগাভাগি করতে হয়েছিল মেসিকে। এবার অ্যাথলেটিকো বিলবাওয়ের সাবেক স্প্যানিশ ফরোয়ার্ডকে টপকে যাওয়ার পথে ২৫ গোল করলেন বার্সা অধিনায়ক। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমার চেয়ে যা ৪ গোল বেশি।

অবশ্য পিচিচি ট্রফি জিতলেও লা লিগা শিরোপা হাতছাড়া হয়ে গেছে বার্সার। এক ম্যাচ আগেই চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে শিরোপা বিসর্জন দেয় কাতালানরা। তবে ব্যক্তিগত নৈপুণ্যের পুরস্কারে এবারও সবার শীষে মেসি। পিচিচি জয়ের পাশাপাশি অ্যাসিস্টেও নতুন রেকর্ড গড়েছেন তিনি।
আলাভেসের বিপক্ষে ম্যাচে ২৪তম মিনিটে মেসির পাস থেকে বার্সার হয়ে প্রথম গোল করেন আনসু ফাতি। যা কিনা আর্জেন্টাইন ফরোয়ার্ডের সদ্য সমাপ্ত মৌসুমে রেকর্ড ২১তম অ্যাসিস্ট। এর আগে ২০০৮/০৯ মৌসুমে ২০টি অ্যাসিস্ট গড়ার রেকর্ড ছিল জাভি হার্নান্দেজের। এবার সাবেক সতীর্থের রেকর্ডও ভেঙে দিলেন মেসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১৮ সেপ্টেম্বর, ২০২০
১৬ সেপ্টেম্বর, ২০২০
১৪ সেপ্টেম্বর, ২০২০
৯ সেপ্টেম্বর, ২০২০
৩ সেপ্টেম্বর, ২০২০
১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন