Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পাটশিল্প রক্ষার দাবিতে বগুড়ায় বাম গণতান্ত্রিক জোটের মানববন্ধন-সমাবেশ কর্মসূচি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ২:৫৫ পিএম

রাষ্ট্রীয় পাটকল বন্ধের গণবিরোধী সিদ্ধান্ত বাতিল, পাটকল বন্ধ নয় আধুনিকায়ন করা, পাট খাতে দুর্নীতি-লুটপাট বন্ধ এবং পাট, পাটশিল্প ও পাটচাষী রক্ষার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশহিসাবে বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা শাখার উদ্যোগে সোমবার বেলা দুপুরে বগুড়ার সাতমাথায় স্বাস্থ্যবিধি মেনে শারীরিক দুরত্ব বজায় রেখে মানববন্ধন সমাবেশে অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোট বগুড়া জেলা সমন্বয়ক, সিপিবি জেলা সভাপতি কমরেড জিন্নাতুল ইসলাম জিন্না। বক্তব্য রাখেন বাসদ জেলা আহ্বায়ক কমরেড অ্যাড.সাইফুল ইসলাম পল্টু, সিপিবি জেলা সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, সিপিবি জেলা সদস্য সন্তোষ কুমার পাল, বাসদ জেলা সদস্য শ্যামল বর্মন প্রমূখ নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, প্রায় ৭০ হাজার শ্রমিক ও তাদের পরিবারের প্রায় ৩ লাখ সদস্য এবং পাটচাষী পরিবারের ৩ কোটি সদস্য পাট ও পাট শিল্পের সাথে যুক্ত। তাদের জীবন ও জীবিকা ধ্বংসের আত্মঘাতি-গণবিরোধী এই সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় পাটকল শ্রমিক ও পাটচাষীদের ঐক্যবদ্ধ ভাবে তীব্র গণআন্দোলন গড়ে তোলে রাষ্ট্রায়ত্ব পাটকল বন্ধে সরকারের গণবিরোধী সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ