Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

কানিয়ের নির্বাচনী প্রচারণা শুরু : পর্ণগ্রাফি, গর্ভপাত, অস্ত্র ও সন্ত্রাসকে ‘না’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৩:৫৪ পিএম

পর্ণগ্রাফি, গর্ভপাত, অস্ত্র ও সন্ত্রাসের বিরুদ্ধে ‘না’সূচক বক্তব্য দিয়ে কানিয়ে ওয়েস্টের নির্বাচনী প্রচারণা শুরু হয়েছে।যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা থেকে প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণা শুরু করলেন তিনি। আবেগঘন বক্তব্য আর অশ্রুজল চোখে জানালেন, মায়ের গর্ভে থাকার সময় তার বাবা গর্ভপাত ঘটাতে চেয়েছিলেন। কিন্তু তার মা রাজি হননি।-ডেইলি মেইল
কানিয়ের স্ত্রী কিম কার্দাশিয়ান চেয়েছিলেন গর্ভপাত ঘটাতে। মেয়ে নর্থের জন্যে কানিয়ে তা হতে দেননি। জানান, স্রষ্টা আমাকে এসে বলেন ‘এটা ঠিক নয়’। কান্নায় ভেঙ্গে পড়ে অশ্রুপূর্ণ কণ্ঠে গর্ভপাতের বিরুদ্ধে এভাবেই নির্বাচনী অঙ্গীকার প্রকাশ করেন মার্কিন এই সঙ্গীত শিল্পী। কানিয়ে মায়েদের জন্যে অনেক বড় প্রকল্প নিতে চান। একটি শিশুর জন্যে মিলিয়ন ডলার খরচ করতে চান কানিয়ে।

নির্বাচনে প্রতিযোগিতা করার ইচ্ছা জানানোর দুই সপ্তাহ পর কানিয়ে এই প্রথম প্রচারণা শুরু করলেন। তার পরণে ছিল বুলেট প্রুফ ‘সিকিউরিটি’ লেখা জ্যাকেট। নির্বাচনে জয়লাভ করবেন কি না এ নিয়ে তার কোনো মাথা ব্যথা নেই একথাও জানান। কানিয়ে বলেন ফ্যাশন হাউস গুচি স্টোরের সামনে আশ্রয়হীন মানুষ পড়ে থাকে, বিষয়টি আমাকে ভাবায়, আমি স্্রষ্টার সেবায় নিয়োজিত।

জর্জ সরোসের সঙ্গে আবাসিক সমস্যা ও মার্ক জাকারবার্গের সঙ্গে আফ্রিকায় ইন্টারনেট উন্নয়ন নিয়ে কথা বলতে চান কানিয়ে। হ্যারিয়েত টাবম্যান দাসদের মুক্ত করেননি শ্বেতাঙ্গদের সঙ্গে কাজের সুযোগ করে দিয়েছিলেন, কানিয়ের এ বক্তব্যে উপস্থিত অনেকে মনোক্ষুণ্ন হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ