Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

করোনায় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আউয়াল খানের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৪:২৯ পিএম

বিএনপির কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও ঢাকা কলেজ ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল খান করোনভাইরাসে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। সোমবার (২০ জুলাই) দুপুর সোয়া ২টায় রাজধানীর মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়েস হয়েছিল ৫৩ বছর। আউয়াল খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এক শোক বার্তায় মির্জা ফখরুল বলেন, বিএনপি’র রাজনীতির এক অকুতভয় সৈনিক ছিলেন মরহুম আব্দুল আউয়াল খান। শোকে, সংকটে, লড়াই সংগ্রামের এক অনন্য যোদ্ধা আব্দুল আউয়াল খান বিএনপি’র রাজনীতিকেই বেছে নিয়েছিলেন জীবনের অভিষ্ট্য লক্ষ্য হিসেবে। নানা চড়াই উৎরাইয়ের মধ্যেও মরহুম আব্দুল আউয়াল খান দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে অক্লান্ত পরিশ্রম করেছেন। করোনা ভাইরাসের ছোবলে তার মতো একজন যোগ্য ও দক্ষনেতা না ফেরার দেশে চলে যাওয়ায় বিএনপি’র সকল নেতাকর্মী শোকে স্তব্ধ হয়ে পড়েছে। ছাত্র জীবন থেকে শহীদ জিয়ার আদর্শ ও দেশনেত্রীর নেতৃত্বে অনুপ্রাণিত হয়ে মাথা উঁচু করে রাজরোষকে উপেক্ষা করে দলের সাংগঠনিক তৎপরতায় নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। এই জন্য নিবেদিত প্রাণ এই নেতাকে সইতে হয়েছে নানা শারীরিক ও মানসিক নির্যাতন। তার এই সংগ্রামী ভূমিকার জন্য তিনি দলের নেতাকর্মী ও দেশবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

বিএনপি মহাসচিব বলেন, করোনার আক্রমণ শুরু হওয়ার পর থেকেই নিজের জীবনকে বিপন্ন করে নিরন্ন কর্মহীন মানুষের পাশে বারবার ত্রাণ সামগ্রী নিয়ে দাঁড়িয়েছেন সাবেক এই ছাত্রনেতা। অকালে পৃথিবী থেকে তার চলে যাওয়া আমাদের জন্য অনেক কষ্টের এবং বেদনার। আল্লাহ তার জান্নাত নসিব করুন। তিনি তার রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকার্ত পরিবার, আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ