Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

প্রযুক্তির মাধ্যমে উচ্চশিক্ষা কার্যক্রম চলমান রাখার আহ্বান ইউজিসির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ৬:০৯ পিএম

বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির বাস্তবতায় উচ্চশিক্ষা কার্যক্রম প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে চলমান রাখার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। সোমবার (২০ জুলাই) ইউজিসির আইএমসিটি বিভাগ আয়োজিত ‘অনলাইন সভা আয়োজন ও অংশগ্রহণের কলাকৌশল’ বিষয়ে এক প্রশিক্ষণে এই আহ্বান জানান ইউজিসির সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন। দেশের বিশ্ববিদ্যালয়সমূহকে ইউজিসির নির্দেশনা মোতাবেক শিক্ষা কার্যক্রম পরিচালনার আহ্বান জানিয়ে দেশের বিশিষ্ট এই প্রযুক্তিবিদ বলেণ, উচ্চশিক্ষার সাথে সংশ্লিষ্টদেরকে কোভিড- ১৯ পরিস্থিতিতে সর্বশেষ প্রযুক্তি বিষয়ে জ্ঞান, দক্ষতা ও সক্ষমতা অর্জন করা জরুরি। শিক্ষক, শিক্ষার্থী ও উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে নিযুক্ত কর্মকর্তাদেরকে আধুনিক প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করার পরামর্শ প্রদান করেন তিনি।

ইউজিসির এই সদস্য বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা ও কোভিড-১৯ বাস্তবতায় ফ্রন্টিয়ার প্রযুক্তি ব্যবহারে অধিক গুরুত্ব দিতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর জন্মশতবর্ষ উপলক্ষ্যে ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তি জ্ঞানের বিকল্প নেই। ইউজিসির এই প্রশিক্ষণ কর্মশালায় কমিশনের বিভিন্ন বিভাগের ১০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। উদ্ধোধনী অনুষ্ঠানে ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান এবং আইএমসিটি বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ মনির উল্লাহ উপস্থিত ছিলেন। ফেরদৌস জামান বলেন, দক্ষ মানবসম্পদ তৈরির ক্ষেত্রে আধুনিক প্রযুক্তির যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে। ###

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ