Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

চট্টগ্রামে সুস্থ ৭ হাজার ৮৩৮ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১৩ হাজার। গত চব্বিশ ঘণ্টায় ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করে আরো ১৭৩ জনের সংক্রমণ পাওয়া গেছে। এনিয়ে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৯২৭ জন। গত চব্বিশ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১২৪ জন। এ পর্যন্ত সুস্থ সাত হাজার ৮৩৮ জন। সিভিল সার্জ ডা. সেখ ফজলে রাব্বি জানান, সংক্রমণের হার ধীরে ধীরে কমছে। সুস্থতার হারও বাড়ছে। তবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হলে করোনায় আক্রান্তের সংখ্যা আরো কমে আসবে। হাসপাতালে চিকিৎসাসেবা বেড়েছে। অনেক হাসপাতালে শয্যা এবং আইসিইউও খালি পড়ে আছে। বাসা বাড়িতেই বেশির ভাগ রোগী সুস্থ হয়ে উঠছেন।

এদিকে চট্টগ্রামে অবস্থানরত প্রবাসীদের কর্মস্থলে যাওয়ার আগে করোনা সনদ দেবে সিভিল সার্জন কার্যালয়। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, বিদেশযাত্রার ৭২ ঘণ্টা আগে নগরীর আন্দরকিল্লা সিভিল সার্জন কার্যালয়ে পাসপোর্ট ও বিমানের টিকিটের কপি নিয়ে হাজির হয়ে রেজিস্টেশন করতে হবে। এরপর আন্দরকিল্লা জোনারেল হাসপাতালে তাদের নমুনা সংগ্রহ করা হবে। বিদেশ যাত্রার ২৪ ঘণ্টা আগে তাদের নমুনা পরীক্ষার সনদ দেওয়া হবে। আর এসব নমুনা পরীক্ষা করা হবে ফৌজদারহাটের বিআইটিআইডি ল্যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ