Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

পেশা বদলানো তিন ফুটবলারের পাশে তরফদার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে পেটের দায়ে খেলা ছেড়ে অন্য পেশায় যোগ দেয়া তিন অসহায় ফুটবলারকে নগদ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের (বিডিডিএফএ) মহাসচিব তরফদার মো. রুহুল আমিন। তিনি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে দিয়েছেন। পাশাপাশি তাদের ফের মাঠে ফিরিয়ে আনার আশ্বাস দিয়েছেন এই ফুটবল সংগঠক।
এই তিন ফুটবলার হলেন- নারায়ণগঞ্জের রাজমিস্ত্রির সহকারী আরিফ হাওলাদার, ফরিদপুরের ঝাড়ুদার রিপন কুমার দাস এবং খুলনার ইজিবাইক চালক মো. হাসান আল মামুন। গত পরশু বিকেলে নিজ কার্যালয়ে ডেকে এই তিন ফুটবলারের হাতে টাকা তুলে দেন তরফদার রুহুল আমিন। তিনজনই তরুণ ও প্রতিভাবান ফুটবলার। আরিফ ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দুই মৌসুম খেললেও গত মৌসুমে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে (বিসিএল) খেলেছেন। তবে বাতিল হওয়া এই মৌসুমে দল পাননি তিনি। বড় ফুটবলার হওয়ার স্বপ্ন সফল করার কাজে নিজেকে টিকিয়ে রাখতে না পেরে পরিবারের হাল ধরতে রাজমিস্ত্রির জোগালির কাজ বেছে নেন।
ফরিদপুরের রিপন দাস ২০১২ সালে এয়ারটেল রাইজিং স্টার চ্যাম্পিয়ন দলের হয়ে ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড ক্লাবে ১০ দিন অনুশীলন করেছিলেন। কিন্তু চ্যাম্পিয়নশিপ লিগের ওপরে উঠতে পারেনি। খুলনার ইজিবাইক চালক হাসান আল মামুন খেলেছেন সর্বশেষ সিনিয়র ডিভিশন লিগে বাসাবো তরুণ সংঘের হয়ে। করোনাকালে দেশের খেলাধুলা বন্ধ থাকায় অন্যসব ডিসিপ্লিনের খেলোয়াড়দের মতো ফুটবলারদের অনেকেই বিপদে পড়েন। তবে এই তিনজনের করুণ কাহিনী গণমাধ্যমে প্রকাশ হলে তরফদার রুহুল আমিনের সহযোগিতা পান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবলার


আরও
আরও পড়ুন