Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

অসম্ভব জয়ের চেস্টা ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

শেষ দিনে এক ঘণ্টা ব্যাট করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। ইংল্যান্ডের রান তখন ৩ উইকেটে ১২৯। লিড ৩১১ রানের। গতকাল বৃষ্টিবিঘ্নিত ওল্ড ট্রাফোর্ড টেস্টের পঞ্চম দিনের খেলা এক ঘণ্টা পেরোতে না পেরোতেই ইনিংস ঘোষনা করে স্বাগতিকরা। লক্ষ্য, জয় দিয়ে সিরিজে ফেরা। সে লক্ষ্যে বেশ ভালো ভাবেই এগিয়ে ছিল ইংলিশরা। এতক্ষণে পাঠকরাও হয়ত জেনে গেছেন কি ঘটেছে ম্যাচের ভাগ্যে। তবে রিপোর্টটি লেখা পর্যন্ত (২০ ওভার শেষে) ৪ উইকেট হারানো উইন্ডিজের সংগ্রহ ৫৫। যার তিনটিই নিয়েছে স্টুয়ার্ড ব্রড। অপরটি ক্রিস ওকসের।
উইজডেন ট্রফি জয়ের আশা বাঁচিয়ে রাখতে ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিততেই হতো ইংল্যান্ডকে। সেটির জন্য রুটের দলের হাতে ছিল ৮৫ ওভার। ম্যাচ জিততে হলে এর মধ্যে অলআউট করতে হতো ওয়েস্ট ইন্ডিজকে। বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা ভেসে যাওয়ায় ওল্ড ট্রাফোর্ড টেস্ট মূলত ৪ দিনের হয়ে গেছে। আর ‘চার দিনের’ এই টেস্ট জিততে দ্বিতীয় ইনিংসে দ্রুত রান তুলতে হতো ইংল্যান্ডকে। এ কারণেই পরিকল্পনা বদলে গতকাল খেলতে নামা দ্বিতীয় ইনিংসে বেন স্টোকসকে ওপেনিংয়ে পাঠায় তারা। টেস্টে এই প্রথম ইনিংস শুরু করতে নামেন স্টোকস। রুটের স্টোকসকে ওপেনিংয়ে পাঠানোর পরিকল্পনাটা কাজে লেগেছে। মাত্র ৫৭ বলে অপরাজিত ৭৮ রান করে দলের লিডটা দ্রুতই বাড়িয়ে নিয়েছেন স্টোকস। তার এই ইনিংসের সৌজন্যেই মাত্র ১১ ওভার ব্যাটিং করে ৯২ রান তুলেছে ইংল্যান্ড। তবে ব্যক্তিগত ২৯ রানে একবার ‘জীবন’ পেয়েছেন স্টোকস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন