Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ভারতে তিন বাংলাদেশীকে গরু চুরির অভিযোগ পিটিয়ে হত্যা : ২ জনের পরিচয় মিলেছে

মৌ | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৯:৩২ এএম

তিন বাংলাদেশীকে ভারতের আসাম রাজ্যের করিমগঞ্জ জেলার পাথারকান্দির ভুবরিঘাট চা বাগান এলাকায় গরু চুরির কারণে পিটিয়ে হত্যার করা হয়েছে। শনিবার মধ্য রাতে সীমান্তবর্র্তী ভারতের ভুবরিঘাট চা বাগান এলাকায় অমানবিক গণটিুনিতে তিন জনকে হত্যা করা। এদের মধ্যে ২ জনের জনের পরিচয় মিলেছে। তার হচ্ছেন বড়লেখা উপজেলার কালিমপুর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মানিক মিয়ার ছেলে জুয়েল আহমদ ও আকদ্দর মিয়ার ছেলে ননু মিয়া। তারা একে অপরের সম্পর্কে চাচা বাতিজা।
বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল গাজী শহীদুল্লাহ সোমবার রাতে জানান, ভারতে নিহত ২ বাংলাদেশীর পরিচয় পাওয়া গেছে। অপর এক বাংলাদেশীর পরিচয় জানার চেষ্ঠা চলছে। লাশ দেশে আনার জন্য বিএসএফের সাথে যোগাযোগ চলছে। মৃতদেহগুলো উদ্ধার করে ভারতের করিমগঞ্জ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
বড়লেখা থানার ওসি মোঃ ইয়াছিনুল হক জানান, গরুচুরির ঘটনায় ৩ বাংলাদেশীকে পিঠিয়ে হত্যা করা হয়েছে এ বিষয়ে ভারতীয় একাধিক গনমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় নজরে আসে বিজিবি, পুলিশ ও স্থানীদের। নিহত ৩ জনের ছবি সীমান্তবর্তী এলাকার গ্রামগুলোতে পাঠানো হলে ২ জনের পরিচয় জানা গেছে। তারা সম্পর্কে চাচা ভাতিজা এবং পেশায় সিএনজি চালিত অটোরিকশা চালক।
গত পহেলা জুন তারিখে অনুরূপ ভাবে পাথারকান্দি থানার বৈঠাখাল বাগানে গরু চুরির সময় গণ পিটুনিতে এক বাংলাদেশি গরু চোরের মৃত্যু হয়।
জানা গেছে, ভারতের পাথারকান্দি ভুবরিঘাট চা বাগানে শনিবার রাতে গরু চোর সন্দেহে বাগান শ্রমিকরা ৩ জনকে আটক করে। এ সময় আরো কয়েকজন পালিয়ে যায়।
খবর পেয়ে ঘটনাস্থলে যান বিএসএফ ১৩৪ ব্যাটালিয়নের আধিনায়ক সহ করিমগঞ্জ সীমান্ত শাখার অতিরিক্ত পুলিশ অধিক্ষক প্রশান্ত দত্ত। প্রশাসনের উচ্চ পর্যায়ের ব্যক্তিদের উপস্থিতিতে ৩ মৃত দেহের পকেটে থাকা বিড়ি, দেয়া শলাই, বিস্কুট, মশার কয়েল, ফেন্সিং কাটার যন্ত্রসহ কিছু নথিপত্র দেখে নিহতদের বাংলাদেশি নাগরিক বলে তারা নিশ্চিত হন।
নিহত জুয়েল আহমদের ভাই সোয়েল আহমদ জানান, তার ভাই ও চাচা সিএনজি চালান। গত কয়েক দিন থেকে বাড়ি ফিরছেন না। ভারতে ৩ বাংলাদেশি মারা যাওয়ার খবর শুনে জুড়ী থানায় যোগাযোগ করেন। ৩ জনের লাশের ছবির মধ্যে চাচাকে শনাক্ত করি। বাকিগুলো অস্পষ্ট হওয়ায় ওসি সাহেব অন্য এঙ্গেলের ছবি যোগাড় করে দেখালে ভাইকেও শনাক্ত করি। তারা কবে কিভাবে ভারতে গেছে বলতে পারছেন না।
জুড়ী থানার ওসি মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, রোববার বিজিবি থেকে ছবি পেয়ে জামকান্দি এলাকায় তন্ন তন্ন করে ৩ জনের লাশের কারো পরিচয় উদ্ধার করতে পারেননি। কোন মানুষ মিসিং রয়েছে বলেও কেই বলেনি। পরে বড়লেখা থানার ওসির কাছেও ছবি পাঠিয়ে দেই।



 

Show all comments
  • Azhar ২১ জুলাই, ২০২০, ১১:১৩ এএম says : 0
    দুঃখজনক
    Total Reply(0) Reply
  • Byazed Hasan ২১ জুলাই, ২০২০, ৩:২১ পিএম says : 0
    মর্মান্তিক। কোনো বিচার কি হবে?
    Total Reply(0) Reply
  • Ahmmed munir ২১ জুলাই, ২০২০, ৮:০০ পিএম says : 0
    Verry verry sad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ