Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

হানিফ মোহাম্মদের চিকিৎসার দায়িত্ব নিলেন নওয়াজ শরিফ

প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : তিন বছর ধরে ফুসফুস ক্যানসারের সাথে লড়াই করছেন পাকিস্তান ক্রিকেটের কিংবদন্তি হানিফ মোহাম্মদ। শ্বাসকষ্টজনিত সমস্যা বৃদ্ধি পেলে গেলপরশু ভর্তি হন হাসাপাতালে। এর আগে লন্ডনে একবার চিকিৎসা করিয়েছিলেন। কিছুদিন সুস্থ থাকলেও ফের তার শরীরে বেশ ভালো করেই গেড়ে বসেছে রোগটি। প্রথমবারের তুলনায় এবার চিকিৎসা ব্যয়ভার অনেক বেশি। যা হানিফের পরিবারের পক্ষে বহন করা কিছুটা কঠিনই। হানিফের ছেলে শোয়েব মোহাম্মদ জানান, সময়ের সঙ্গে সঙ্গে ক্যানসার অনেক ছড়িয়ে পড়েছে। আগেরবার লন্ডনে সার্জারি করে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব হলেও এবার নাকি কেমোথেরাপিতেও কাজ হবে না। নতুন চিকিৎসাটা অনেক ব্যয়বহুল। এর জন্য প্রয়োজনীয় টাকার সংস্থান করাটা আমাদের পক্ষে কঠিনই হবে। এরই প্রেক্ষিতে পাকিস্তান সরকারের পক্ষ থেকে হানিফের চিকিৎসার সকল ব্যয় বহন করার কথা ঘোষণা করা হয়েছে। রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ সংশ্লিষ্টদের হানিফের চিকিৎসার সকল ব্যয় বহন করার নির্দেশ দেন।
১৯৩৪ সালের ২১ ডিসেম্বরে জুনগরে জন্ম এ কিংবদন্তির। তিনি ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে ৫৫টি টেস্ট ম্যাচ খেলেছেন। গড়ে ৪৩.৯৮ রান নিয়ে তার সেঞ্চুরির সংখ্যা ১২টি। প্রথম শ্রেণির ক্রিকেটে ম্যাচ খেলেছেন ২৩৮টি। যেখানে তার সেঞ্চুরি রয়েছে ৫৫টি। হানিফকে তার সময়ের বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে অ্যাখ্যায়িত করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।