Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ভারতের সীমানা পিলার গুঁড়িয়ে দিল নেপালীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১১:৪৪ এএম

এবার জনগণ ভারতীয় এলাকা নিজেদের দাবি করে ভারতের সীমানা পিলার গুঁড়িয়ে দিয়েছে। আর নানা কারণে নেপাল-ভারত সীমান্ত উত্তেজনা বেড়েই চলছে। ভারতের দখলকৃত কয়েকটি অঞ্চল নিজেদের মানচিত্রে অন্তর্ভুক্তি করানোর পর থেকেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়। এবার নেপালের জনগণই নতুন এলাকা নিজেদের দাবি করে ভারতের সীমানা পিলার ভেঙে গুঁড়িয়ে দিয়েছে বলে খবর এসেছে।

এর আগে বিহারে নেপাল সীমান্তের কাছের একটি গ্রামে চাষের ক্ষেতে কর্মরত দুই ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করে নেপালের সেনা। গতকাল সোমবার নেপাল সীমান্তে সীতা-গুহা সীমানা পিলার গুঁড়িয়ে দিয়েছে স্থানীয় জনগণ।

জানা গেছে ভারত নেপাল সীমান্তে অবস্থিত সীতা গুহার সামনেই একটি পিলার ছিল। সূত্রের দাবি, সীতা গুহার কাছে যে এলাকা রয়েছে, তা নেপালের বলে দাবি করতে শুরু করেন কয়েকজন নেপালি নাগরিক। এরপর সেই পিলার তারা কয়েকজন মিলে হাতুড়ি দিয়ে গুঁড়িয়ে দিয়েছে। সূত্র : ওয়ান ইন্ডিয়া।



 

Show all comments
  • jack ali ২১ জুলাই, ২০২০, ১১:৫৩ এএম says : 0
    We should cur off all the relationship with our biggest enemy India.. Those who are supporting India may Allah's curse upon them --also may Allah wipe them out from our Beloved country by corona virus.
    Total Reply(0) Reply
  • saif ২১ জুলাই, ২০২০, ১২:৩৬ পিএম says : 0
    যাগো বাহে কন্ঠে সবে...........................।।!!!!!!!! প্রতিবাদ করা অন্তত এই নেপালিদের কাছথেকে শেখ,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-নেপাল

১৫ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ