Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

রোমাঞ্চকর জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:২৫ পিএম

কঠিন লড়াইয়ে নেমে বেন স্টোকস ও স্টুয়ার্ট ব্রড জ্বলে উঠলেন আবার। শেষ দিনে এই দুইয়ের নৈপুণ্যে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে দারুণ জয় তুলে নিল ইংল্যান্ড। সিরিজে ফেরাল ১-১ এ সমতা। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে সোমবার ম্যাচের পঞ্চম দিনে ১১৩ রানের জয় তুলে নেয় ইংল্যান্ড।

২ উইকেটে ৩৭ রান নিয়ে শেষ দিন শুরু করেছিল ইংলিশরা। বেন স্টোকসের ৫৭ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংসে ৩ উইকেটে ১২৯ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দেয় দলটি।

তাতে চতুর্থ ইনিংসে ৮৫ ওভারে ৩১২ রানের লক্ষ্য দাঁড়ায় ক্যারিবীয়দের সামনে। সফরকারী দলটির ইনিংস শেষ পর্যন্ত থামে ১৯৮ রানে। ৭০.১ ওভার পর্যন্ত ব্যাটিং করেছে তারা।

প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৬৯ রান তুলে ইনিংস ঘোষণা করেছিল ইংল্যান্ড। বিপরীতে ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রথম ইনিংসে করেছিল ২৮৭ রান।

ম্যাচের তৃতীয় দিন একটি বলও খেলা না হওয়ায় ইংল্যান্ডের কাজটা কঠিন যায়। কিন্তু শেষ দুই দিনে প্রতিপক্ষের ১৯ উইকেট তুলে নিয়ে ঠিকই জয় আদায় করেছে জো রুটের দল।

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেছেন শামারাহ ব্রুকস। দ্বিতীয় সর্বোচ্চ ৫৫ রান করেন জার্মেইন ব্ল্যাকউড। অধিনায়ক জ্যাসন হোল্ডার তৃতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন।

ব্রড সর্বাধিক ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন ক্রিস উকস, বেন স্টোকস ও ডোমিনিক বেস।

দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছেন বেন স্টোকস। প্রথম ইনিংসে যিনি খেলেছিলেন ১৭৫ রানের অনবদ্য ইনিংস। সঙ্গে প্রথম ইনিংসে বল হাতে নিয়েছিলেন ১ উইকেট।

একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২৪ জুলাই। যেটি এখন অঘোষিত ফাইনাল বলা চলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন