Inqilab Logo

ঢাকা শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৪ আশ্বিন ১৪২৭, ০১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

বন্যাদুর্গত মানুষের জন্য কোন ধরণের তৎপরতা নেই -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১২:৩৯ পিএম

করোনাভাইরাসের মহাদুর্যোগের মধ্যে দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলের বিভিন্ন জেলায় বন্যাদুর্গত ও পানিবন্দি লাখো মানুষের সাহায্যে প্রয়োজনীয় ত্রাণ তৎপরতার দাবি জানিয়ে খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, কুড়িগ্রাম, গাইবান্ধা, সুনামগঞ্জ, শেরপুর, জামালপুর, বগুড়া, টাঙ্গাইল, মানিকগঞ্জ, রাজবাড়ী, চাঁদপরসহ দেশের বিশ পঁচিশটি জেলার লক্ষ লক্ষ মানুষ পানিবন্দি অবস্থায় মানবেতর অবস্থায় দিনাতিপাত করছে। বিশেষ করে নি¤œ ও চরাঞ্চলের মানুষ অসহায় অবস্থায় রয়েছে। কিন্তু এ সব পানিবন্দি মানুষের জন্য সরকারের পক্ষ থেকে কোন ধরণের তৎপরতা নেই। সরকার করোনায় বিপর্যস্ত কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে যেমন ব্যর্থ হয়েছে তেমনি চলমান বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্যও কোন মাথাব্যাথা নেই। সবাই দুর্নীতি আর নিজেদের আখের গোছাতে ব্যস্ত। করোনা দুর্যোগে সাধারণ মানুষ সর্বশান্ত। এর মধ্যে বন্যার পানিতে লাখ লাখ মানুষের ঘর বাড়ী পানিতে তলিয়ে গেছে। আশ্রয়হীন হয়ে পরেছে লাখো মানুষ। পানিবন্দি মানুষদের গবাদি পশুসহ নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া প্রয়োজন। পানিবন্দি মানুষের কাছে জরুরি খাদ্য ও পানীয় পৌঁছানো প্রয়োজন। পরবর্র্তীতে ক্ষতিগ্রস্ত মানুষদের পুনর্বাসন করেত হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় দেশের বন্যাদুর্গত মানুষের সাহায্যার্থে সরকারের পক্ষ থেকে অবিলম্বে যথাযথভাবে ত্রাণ তৎপরতা শুরু করার দাবি জানান। পানিবন্দি মানুষের কাছে প্রয়োজনীয় খাদ্য, পানীয়, ঔষধসহ জীবন ধারণের প্রয়োজনীয় উপকরণ পৌঁছে দেয়ার জন্য জরুরীভিত্তিতে প্রয়েজনীয় পদক্ষেপ গ্রহনের দাবি জানান। একই সাথে সমাজের সামর্থবান মানুষদেরকেও অসহায় বন্যা দুর্গতদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন