Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

পানিবদ্ধতা, রাজধানীতে সীমাহীন দুর্ভোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ১:৩৪ পিএম

রাজধানীতে রোববার দিবাগত মধ্যরাত থেকেই শুরু হয় বৃষ্টিপাত। রাতে হালকা বৃষ্টিপাত হলেও সোমবার ভোর থেকে শুরু হয় মুষলধারে বৃষ্টি। এতে রাজধানীর বিভিন্ন স্থানে পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। এলাকায় পথচারীদের পড়তে হয় চরম দুর্ভোগে।

মঙ্গলবারও সকাল থেকে টানা বর্ষণে ফের তলিয়ে গেছে রাজধানী ঢাকার বেশকিছু অংশ। এতে আবারও ভোগান্তিতে পড়েছে নগরবাসী।

এদিন সকালেই আকাশ কালো মেঘে যেন সন্ধ্যা নেমে আসে। হালকা বৃষ্টির পর একপর্যায়ে শুরু হয় মুষলধারে বৃষ্টি। পরে ভারী বর্ষণ থামলেও থেমে থেমে বৃষ্টি ঝরছে। ভারী বর্ষণেই বেশকিছু এলাকায় পানিবদ্ধতার সৃষ্টি হয়। ডুবে যায় রাস্তাঘাট। এতে বিশেষ করে বিপাকে পড়েন অফিসমুখো নগরবাসী।

সোমবারের বৃষ্টিতে রাজধানীর নিউ মার্কেট, রাজারবাগ, মতিঝিল, গ্রিনরোড, মিরপুর-১০ নম্বর গোলচক্কর, শেওড়াপাড়া, কাজীপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, কলাবাগান ও আসাদগেট, শান্তিনগর, মৌচাক ও কাকরাইল, হাজারীবাগ, কারওয়ানবাজার, পান্থপথ, ধানম-ি-১৫, মোহাম্মদপুর, আরামবাগ, খিলগাঁও, পুরান ঢাকার শহীদনগর, নাজিমউদ্দিন রোড, জুরাইন, ইব্রাহীমপুর এলাকায় পানিবদ্ধতা দেখা দেয়। এসব এলাকার বেশিরভাগ সড়কে সারাদিনই পানি জমে থাকে। সড়কের পানি উপচে গিয়ে বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে উঠেছে।

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ৮৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিপাতের এ পরিমাণ স্বাভাবিকের তুলনায় বেশি বলেও জানায় আবহাওয়া অধিদফতর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পানিবদ্ধতা


আরও
আরও পড়ুন