Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জে ভারী বর্ষণে তলিয়েছে প্রধান সড়কসহ পাড়া মহল্লা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৩:৩৬ পিএম

মাত্র কয়েক ঘন্টার টানা বর্যণে তলিয়ে গেছে শহর ও শহরতলীর অধিকাংশ এলাকা। তলিয়ে গেছে শহরের প্রধান সড়ক সহ পাড়া- মহল্লার বিভিন্ন রাস্তাঘাট। কোন এলাকার কোথাও হাটু পানি আবার কোথাও কোমর সমান পানি। অনেকের বসতঘরে পানি উঠেছে। ঘরের আসবাব পত্র তলিয়ে আছে পানির নিচে। বিশেষ করে ডিএনডি এলাকার ঘরে ঘরে বৃস্টির পানি ঢুকেছে। ফলে মানুষ পড়েছে নিদারুণ কস্টে।

খোজঁ নিয়ে জানা গেছে, মঙ্গলবার সকালের কয়েক ঘন্টার টানা বর্ষনের কারনে নারায়ণগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক পানির নিচে তলিয়ে যায়।এছাড়া অলিগলিতে হাটু সমান পানি।
শহরের দেওভোগ এলাকার বাসিন্দা রহিম কাজী জানান,কোন বছরই তার বাসায় বর্ষা কালে পানি প্রবেশ করেনি। কিন্তু এবার সামান্য বৃৃৃৃস্টি হলেই ঘরের ভিতরে পানি প্রবেশ করে। এরই ধারাবাহিকতায় আজকের (মঙ্গলবারের) সকালের বৃস্টিতে ঘরে পানি ঢুকেছে। আসবাব পত্র সব ডুবে গেছে। আমাদের কস্টের কি আর শেষ আছে? তিনি বলেন,বর্ষা কাল মানেই আমাদের কস্টের শুরু। সামনে আমাদের কি দুর্গতি আছে আল্লাহ ভালো জানেন।
ফতুল্লার লালপুর পৌষপুকুরপাড় এলাকার রফিকুল ইসলাম জানায়,এমনিতেই গত কয়েকদিনের বৃস্টিত রাস্তা পানির নিচে তলিয়ে রয়েছে। আজকের(মঙ্গলবারের) সকালের টানা বর্ষনে রাস্তাঘাট পানির নিচে তলিয়ে যাওয়ার পাশাপাশি এলাকার অধিকাংশ বাসায় পানি ঢুকেছে।আগে হাটু পরিমান পানি থাকলে ও সকালের বৃস্টিতে রাস্তা কমর পর্যন্ত পানি। ফলেএই এলাকার মানুষ এলাকা থেকে বের হতে ও পারছেনা। পরিবার পরিজন নিয়ে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে তারা। তিনি আরো জানান,মাত্র বর্ষাকাল শুরু এখনি একদিনের বৃস্টিতে পানিবদ্ধ হয়ে পড়ছি আমরা। বর্ষাকালের বাকি সময়টা নিয়ে আমরা শংকিত।
ফতুল্লার দাপা বেপারীপাড়া এলাকার বাসিন্দা সাংবাদিক মনির হোসেন জানান,ডাইংয়ের পানির কারনে তার বাড়ীর সামনের রাস্তা সহ পাইলট উচ্চ বিদ্যালয়ের সামনের রাস্তাটি বছরের অধিকাংশ সময় হাটু সমান পানির নীচে তলিয়ে থাকে।তার উপর আজকের( মঙ্গলবার) টানা কয়েক ঘন্টার এই বৃস্টিতে রাস্তা কমর সমান পানির নিচে তলিয়ে যাবার পাশাপশি বাসা বাড়ীর ভিতরেও পানি প্রবেশ করেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, ডিএনডি এলাকার মাহমুদপুর, ভুইগড়, দেলপাড়া, নয়ামাটি, নুরবাগ, ইসদাইর, তল্লা, গাবতলী, লালপুর, পৌষারপুকুর পাড়, কোতালের বাগ, কুতুব আইল, লালখা, দাপা পাইলট স্কুল, রেল স্টেশন, পিলকুনী, ব্যাংক কলোনী, নন্দলালপুর সড়ক, দেলপাড়া কলেজ রোড ,সস্তাপুর, ইসদাইর, কলেজ রোড, মাসদাইর বাজার, জামতলা, নাগবাড়ি, দেওভোগ, পাইকপাড়া, বাবুরাইল, নারায়ণগঞ্জ শহর, হাজীগঞ্জ, পাঠানতলি, গোদনাইল, জালকুড়ি সহ প্রায় এলাকা জলবদ্ধতার কবলে পড়েছে মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ