Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

বোয়ালমারীতে করোনা আক্রান্ত রোগী দোকান খোলা রেখে বেচাকেনা করায় জরিমানা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৬:৪৩ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় করোনা আক্রান্ত হয়ে আসাদ্জুজামান (৪৮) নামের এক ঢেউটিন ব্যবসায়ী লকডাউন অমান্য করে দোকান খোলা রেখে বেচাকেনা করায় ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
আদালত সূত্রে জানা যায়, গত মঙ্গলবার ফরিদপুর মেডিকেল কলেজের করোনা পরীক্ষাগার থেকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো রিপোর্টে ওই ঢেউটিন ব্যবসায়ীর করোনা শনাক্ত হয়। এরপর ওইদিন রাতেই উপজেলা প্রশাসন ওই ব্যবসায়ীর বাসা ও দোকান লকডাউন করে। কিন্তু করোনা আক্রান্ত আসাদুজ্জামান লকডাউন অমান্য করে দোকান খোলা রেখে বেচাকেনা করছিলেন। এতে করোনা সংক্রামণের ঝুঁকিতে পড়েছিলেন দোকানে না জেনে আসা ক্রেতা ও এলাকাবাসী। পরে সংবাদ পেয়ে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ঝোটন চন্দ স্টেশন এলাকার ওই ব্যবসা প্রতিষ্ঠানে অর্ভিযান চালিয়ে এ জরিমানা করেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ঝোটন চন্দ জানান, ২০১৮ সালের সংক্রামক রোগ প্রতিরোধ ও নির্মূল আইনে ১৮৬০ এর ২৭১ ধারায় করোনা রোগী আসাদুজ্জামানকে দোকান খোলা রেখে বেচাকেনা করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন