Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রমবাজার সম্প্রসারণে সর্বাত্মক প্রচেষ্টা চালাবে ফোরাব-আলোচনা সভায় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৭:৪৬ পিএম

প্রাণঘাতী করোনা মহামারীতে জনশক্তি রফতানিতে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। করোনা পরবর্তী জনশক্তি রফতানির বাজার ধরে রাখতে এখন থেকেই বাস্তবমুখী উদ্যোগ নিতে হবে। করোনার কারণে লক্ষাধিক কর্মীর ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এদের মধ্যে প্রায় বিশ হাজার মহিলা গৃহকর্মীও বিদেশে যেতে পারছে না। শ্রমবাজার সম্প্রসারণে সরকারের সাথে ফোরাবের সদস্য সর্বাত্মক প্রচেষ্টা চালাবে। রাজধানীর শান্তিনগরস্থ আসর কনভেনশন হলে ফিমেল ওয়ার্কার রিক্রুটিং এজেন্সি এসোসিয়েশন অব বাংলাদেশ ( ফোরাব) আয়োজিত প্রথম কার্যনির্বাহী পরিষদের আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
ফোরাব সভাপতি বিশিষ্ট অভিবাসন বিশ্লেষক আব্দুল আলিমের সভাপতিত্ব্ েমহাসচিব মোহাম্মদ মহিউদ্দিনের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সিনিয়র সহসভাপতি কে এম মোবারক উল্লাহ শিমুল, সহসভাপতি ফজলুল মতনি (তৌহিদ), সহসভাপতি মতিউর রহমান খান, সহসভাপতি মোহাম্মদ টিপু সুলতান, যুগ্ম মহাসচবি আরিফুর রহমান, যুগ্ম মহাসচিব মিয়া মোহাম্মদ উল্লাহ, যুগ্ম মহাসচিব মোশারফ হোসেন পাটোয়ারী (স্বপন), র্অথ সচিব মো. আবুল হাসেম, ক্রীড়া ও সাংস্কৃতিক সচিব মো. আক্তার হোসনে, জনসংযোগ সচিব রাকিব উদ্দিন আহাম্মদ, মো. আবুল বাশার , মো. সোলায়মান, সিরাজ উদ্দিন আহমেদ, শেখ মো. সাহিদুর রহমান, কেফায়েতে উল্লাহ মামুন, মোহাম্মদ নূরুল আমিন, মোহাম্মদ হোসনে (শানু), কামাল শিকদার। সভায় সংগঠনের প্রতিষ্ঠালগ্নে যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান আন্তরিক সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। সভায় মহিলা অভিবাসন নিরাপদ ও টেকসই করার ক্ষেত্রে ফোরাব, মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে সৌর্হাদ্যর্পূণ সর্ম্পক স্থাপনে সর্বাত্মক প্রচেষ্টা চালানোর ওপর গুরুত্বারোপ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ