Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বিদেশিরা শুধু মধ্যপ্রাচ্যে অস্ত্র বিক্রি করতে চায়: ইরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২০, ৯:৪৪ পিএম

কুয়েতে অবস্থিত ইরানের দূতাবাস বলেছে, বিদেশীরা মধ্যপ্রাচ্যের শান্তি ও স্থিতিশীলতার বিষয়টি কখনই বিবেচনায় নেয় না বরং তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে অস্ত্র বিক্রি করা। ইরানের আঞ্চলিক ভূমিকা নিয়ে কুয়েতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আলিনা রোমানোভস্কির সমালোচনার জবাবে ইরানি দূতাবাস এই বক্তব্য দিয়েছে।

কুয়েত সিটিতে অবস্থিত তেহরানেন মিশন আঞ্চলিক নিরাপত্তা রক্ষার গুরুত্ব তুলে ধরে বলেছে, আঞ্চলিক দেশগুলোর মধ্যে সহযোগিতাই কেবল এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতা রক্ষা করতে পারে।

ইরানি দূতাবাস তাদের টুইটার পেইজে আরো বলেছে, মধ্যপ্রাচ্যের দেশগুলো আঞ্চলিক নিরাপত্তা এবং স্থিতিশীলতার ব্যাপারে যতটা সহানুভূতিশীল বাইরের কোনো দেশ তা নয়।

ওয়াশিংটনের হস্তক্ষেপকামী নীতির সমালোচনা করে ইরানি দূতাবাস বলেছে, হাজার হাজার কিলোমিটার দূর থেকে যারা এ অঞ্চলে এসেছে তাদের একমাত্র লক্ষ্য হচ্ছে অস্ত্র বিক্রি করা এবং অর্থ হাতিয়ে নেয়া।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ