Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

কোচ হতে কলেজে ভর্তি দেশের প্রেসিডেন্ট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

মানুষ মাত্রই স্বপ্ন দেখে। বড় হয়ে এই হবো, সেই হবো ধরণের স্বপ্ন। জীবনে ৫০ বছর বয়সে গিয়ে এ স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করার স্বাদ কেমন হতে পারে? সেটিও দেশের প্রেসিডেন্ট হওয়ার পর! জিজ্ঞেস করুন, সার্বিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্দার ভুচিচকে।
গত জুনে এক সংবাদমাধ্যমকে তিনি নিজের অপূর্ণ স্বপ্ন হিসেবে বাস্কেটবল কোচ হওয়ার কথা বলেছিলেন সার্বিয়ার প্রেসিডেন্ট আলেক্সান্দার ভুচিচ। সেই স্বপ্ন পূরণে বেলগ্রেডে খেলাধুলা ও স্বাস্থ্য বিষয়ক কলেজে ভর্তিও হয়েছেন তিনি! সেই পরিচয়পত্র ও বাস্কেটবল হাতে একটি ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে দেশটির সর্বোচ্চ ক্ষমতাধর ব্যাক্তি লেখেন, ‘বাচ্চাদের বাস্কেটবল কোচ হতে জীবনে দ্বিতীয়বারের মতো আমি ছাত্র হলাম। অনেক অনেক বছর পর শৈশবের স্বপ্নটা বুঝতে পারায় কত আনন্দ লাগছে তা বিশ্বাস করাতে পারব না।’
তার দেশ সার্বিয়ায় বাস্কেটবলের জনপ্রিয়তা ঈর্ষণীয়। ২০১৪ সালে সার্বিয়ার প্রধানমন্ত্রী হওয়ার তিন বছর পর দেশটির প্রেসিডেন্ট হন ভুচিচ। বাস্কেটবল ছাড়াও তিনি ফুটবলেরও ভক্ত। গত জুনে এক সংবাদমাধ্যমকে তিনি নিজের অপূর্ণ স্বপ্ন হিসেবে বাস্কেটবল কোচ হওয়ার কথা বলেছিলেন। দেশের প্রেসিডেন্টের কাছে সংবাদমাধ্যমটি জানতে চেয়েছিল, জীবনে আরও বড় কোনো স্বপ্ন দেখেন কি না? ভুচিচ জবাব দেন, ‘শনিবার ও রবিবার তরুণ খেলোয়াড়দের সঙ্গে কাটানোর চেয়ে ভালো আর কিছুই হতে পারে না। যাদের কিছু শেখানো যায়।’ একটি ছোট ক্লাবে তরুণদের কোচ হওয়ার ইচ্ছাও প্রকাশ করেছিলেন ভুচিচ। এবার সেই অপূর্ণ স্বপ্ন হয়ত খুব শিগগিরই পূরণ হতে চলেছে একটি দেশের প্রেসিডেন্টের!

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি


আরও
আরও পড়ুন