Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি অনুসরণের সুবিধা নিশ্চিত করতে গণপূর্তকে হাইকোর্টের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

সারাদেশের আদালতে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে সামগ্রিক সুবিধাদি প্রদানে গণপূর্ত অধিদপ্তরকে চিঠি দিয়েছে হাইকোর্ট প্রশাসন। গতকাল মঙ্গলবার হাইকোর্টের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী এ চিঠি দেন। চিঠিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী অধস্তন দেওয়ানি ও ফৌজদারি আদালত/ট্রাইব্যুনাল গুলোতে স্বাস্থ্য অধিদপ্তরের জারিকৃত স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব মেনে শারীরিক উপস্থিতিতে বিচার কার্যক্রম চলছে।
করোনাভাইরাসের বিস্তার রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য এজলাস কক্ষ এবং আদালত ভবনে দ্রæত প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়নসহ আনুষঙ্গিক ব্যবস্থা নেয়া আবশ্যক। গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলীকে দেয়া চিঠিতে আরও বলা হয়, দেশের সব অধস্তন আদালত/ট্রাইব্যুনালে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিত করতে প্রয়োজনীয় অবকাঠামো উন্নয়ন ও চাহিদা মোতাবেক যাবতীয় লজিস্টিক সুবিধা দেয়াসহ আদালত/ট্রাইব্যুনালসমূহের কার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ