Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

ফায়ার সার্ভিসের ডিজির ছবি ফেসবুকে পোস্ট দিলে কঠোর ব্যবস্থা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ফায়ার সার্ভিস অধিদফতরের ডিজি ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট না করতে ফায়ার সার্ভিস সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে। কারণে বা অকারণে পোস্ট করলে পোস্টদাতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গত সোমবার এক অফিস আদেশে ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সবাইকে এই নির্দেশনা পাঠানো হয়েছে। 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমান সাক্ষরিত ওই আদেশে বলা হয়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের আওতাধীন কর্মকর্তা-কর্মচারী বিশেষ করে ফায়ারম্যানগণ বিভিন্ন উপলক্ষে কিংবা কোনো উপলক্ষ ছাড়াই মহাপরিচালকের নাম বা ছবি ব্যবহার করে থাকেন। এখন থেকে কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যে কোনো প্রচার মাধ্যমে মহাপরিচালকের নাম কিংবা ছবি ব্যবহার না করার জন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশ প্রদান করা হলো। এই নির্দেশনা প্রতিপালনে ব্যত্যয় ঘটলে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আদেশটি গত সোমবার থেকেই ‘অতীব জরুরি’ ভিত্তিতে কার্যকর করা হয়। এছাড়াও আদেশে ফায়ার সার্ভিসের ডিডি ও এডি তাদের অধিনস্তদের মধ্যে এই নির্দেশনাটি জানিয়ে দিতে বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন