Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

সাহেদ-বাবুল চিশতিসহ ১০ জনের বিরুদ্ধে পৃথক মামলা

অর্থ আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম


রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদসহ চার জনের বিরুদ্ধে মামলা করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এনআরবি ব্যাংকের প্রায় দেড় কোটি টাকা আত্মসাতের অভিযোগে এ মামলা দায়ের হবে। গতকাল কমিশন মামলার অনুমোদন দেয়। সম্ভাব্য মামলার অন্য আসামিরা হলেন, রিজেন্ট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. ইব্রাহিম খলিল, এনআরবি ব্যাংকের তৎকালীন প্রিন্সিপাল অফিসার মো. সোহানুর রহমান এবং একই ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ওয়াহিদ বিন আহমদ।
এজাহারে তাদের বিরুদ্ধে ১ কোটি ৫১ লাখ ৮১হাজার ৩৬৫ টাকা আত্মসাতের অভিযোগ আনা হবে। কমিশনের সহকারী পরিচালক মো. সিরাজুল হক বাদী হয়ে মামলাটি দায়ের করবেন।
এদিকে, অধুনালুপ্ত ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক)র অডিট কমিটির চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীসহ (বাবুল চিশতি) ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। সহকারী পরিচালক শাহজাহান মিরাজ বাদী হয়ে এ মামলা করেন। মামলায় আসামিদের বিরুদ্ধে প্রায় ৬৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।
এজাহারভুক্ত আসামিরা হলেন, মাহবুবুল হক চিশতী, বকশীগঞ্জ জুট স্পিনার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রাশেদুল হক চিশতি, ফারমার্স ব্যাংকের তৎকালীন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও তৎকালীন শাখা প্রধান মোহাম্মদ জাহাঙ্গীর আলম মজুমদার, বগুড়ার আল-ফারুক ব্যাগস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. রেদওয়ানুল কাবির চৌধুরী, আল ফারুক ব্যাগস লিমিটেডের চেয়ারম্যান চৌধুরী আল ফারুক এবং পরিচালক নিম্মি কবির চৌধরী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন