Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

উন্নয়নের চাপে দু’দিনের বৃষ্টিতে ঢাকা তলিয়ে যায় দোয়া অনুষ্ঠানে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকার এমন উন্নয়ন করেছে যে, সেই উন্নয়নের চাপে দু’দিনের বৃষ্টিতেই ঢাকা শহর পানিতে তলিয়ে যায়। হাঁটুপানি, কোমর পানি ভেঙে নগরবাসীকে চলাচল করতে হচ্ছে। এই সরকার তাহলে কোথায় উন্নয়ন করছে? তারা উন্নয়ন করেছে আসলে ফ্লাইওভারে, মেগা প্রজেক্ট। কারণ সেখানে শুধুই কাঁচা টাকা। তারা হাসপাতালের দিকে নজর দেয়নি। স্কুল-কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানের দিকে নজর দেয়নি। ভালো কোনো কিছুতেই সরকারের অবদান নেই। গতকাল স্কাউট ভবনে বিএনপি নেতা মরহুম আবদুল আউয়াল খান স্মরণে শিক্ষক-কর্মচারী ঐক্যজোট আয়োজিত এক দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

বর্তমান সরকারের দুর্নীতির কারণে দেশের হাসপাতালগুলোতে স্বাস্থ্যসেবা ভেঙে পড়েছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, আজকে এইসব দুর্নীতির সাথে জড়িত কারা? পত্রিকার খবরে বলা হচ্ছে- মন্ত্রী-এমপি ও তাদের সন্তানেরা জড়িত। বর্তমান দুর্বৃত্তপরাছু কর্তৃত্ববাদী শাসকের যাঁতাকলে নিষ্পেষিত হচ্ছে দেশের মানুষ। এই পরিস্থিতি তৈরি হয়েছে অনাচার-অবিচার, রাজনৈতিক মত প্রকাশের স্বাধীনতাকে ভয়ঙ্করভাবে দমন করা। এই দমন করার মধ্য দিয়েই দেখেছি এই অনাচারগুলো, সমাজের মধ্যে বিশৃঙ্খলাগুলো, এই জাল-জালিয়াতি, এই বাটপারি তৈরি হয়েছে, সমাজের মধ্যে সাহেদ-সাবরিনাদের উত্থান ঘটেছে। সরকারের অন্যান্য দফতরগুলোতেও চলছে সীমাহীন দুর্নীতি। একটা চামচের দাম ১ হাজার টাকা, ১ টা বটির দাম ১০ হাজার টাকা।
তিনি বলেন, বর্তমান সরকারের আমলে বিরোধীদলের কোনো ছেলে-মেয়ে চাকরি পাচ্ছে না। তাদেরকে বঞ্চিত করা হচ্ছে। বিএনপি বা বিরোধীদলের পরিবারের কেউ সরকারি চাকরিতে গেলে সেই প্রার্থীর বংশে বা আত্মীয়স্বজনের মধ্যে যদি কেউ বিএনপি সমর্থক থাকে তাহলে তার কোনো চাকরি নেই। আর আওয়ামী লীগ হলেই সাত খুন মাফ।
মরহুম আব্দুল আউয়াল খান স্মরণে রিজভী বলেন, একজন নিবেদিত প্রাণ জাতীয়তাবাদী তরুণ নেতা ছিলেন আউয়াল। তার কর্মকান্ড তরুণদের জন্য অনুপ্রেরণা। তার স্মৃতি সবসময় মনে পড়ে, যা অমলিন। মহান আল্লাহর দরবারে প্রার্থনা তিনি যেন মরহুম আব্দুল আউয়ালকে জান্নাত নসিব করেন।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের চেয়ারম্যান প্রিন্সিপাল সেলিম ভূঁইয়া, ভারপ্রাপ্ত মহাসচিব জাকির হোসেন, ছাত্রদলের সাবেক নেতা কাজী ইফতেখারুজ্জামান শিমুল, স্বেচ্ছাসেবক দলের মোর্শেদ আলমসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী


আরও
আরও পড়ুন