Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধির বালাই নেই, আদায় হচ্ছে বাড়তি হাসিল

তাড়াশ (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:০০ এএম

সিরাজগঞ্জের তাড়াশে গুল্টা হাটে স্বাস্থ্যবিধি না মেনে চলছে পশু কেনাবেচা। আর মাত্র কয়েকদিন পর কোরবানীর ঈদ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পশু কেনাবেচায় হাট সরগরম থাকে। হাটে মানুষের ঢল সেখানে মানা হচ্ছে না শারীরিক দূরত্ব মুখে নেই মাস্ক।

অভিযোগ রয়েছে অতিরিক্ত হাসিল আদায়েরও। ছাগল ৪০ টাকার স্থলে ৩০০ টাকা ও গরু-মহিষে ২৪০ টাকার স্থলে আদায় হচ্ছে ৪৫০ টাকা। হাসিল আদায়ের রশিদে টাকায় পরিমাণ না লিখে পরিশোধ লেখা হচ্ছে।
ক্রেতারা জানান, ঈদের যেহেতু খুব বেশিদিন বাকি নেই পশু কেনাবেচার জন্য হাটে তো আসতেই হবে। তবে তাদের অভিযোগ, নির্ধারিত অঙ্কের বাইরে মাত্রাতিরিক্ত হাসিল আদায় করা হচ্ছে হাটে। তাছাড়া কোরবানির পশুর হাসিল আদায়ের শতকরা হার উল্লেখ করে তালিকা টানানো হয়নি।
এদিকে গুল্টা হাটের ইজারাদার গিয়াস উদ্দিন এসব বিষয়ে তার বক্তব্য দিতে রাজি হননি। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও হাট-বাজার ইজারা বাস্তবায়ন কমিটির সভাপতি ইফ্ফাত জাহান বলেন, ইতোমধ্যে এ বিষয়ে হাট ইজারাদারকে সতর্ক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ