Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

রাজশাহী মহানগরীর উন্নয়নে নিরলস কাজ চলছে : মেয়র লিটন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:২৫ এএম

রাজশাহী মহানগরীর উন্নয়ন কার্যক্রম বিষয়ে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মহানগরীতে কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন। গতকাল মঙ্গলবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে মেয়র উপস্থিত গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সভায় সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, মহানগরীতে জনসংখ্যা ও যানবাহন বৃদ্ধি পাওয়া এবং যানজট নিরসনে বিভিন্ন সড়ক প্রশস্ত করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। ইতোমধ্যে মহানগরীর কয়েকটি গুরত¦পূর্ণ সড়ক ফোরলেনে উন্নীতকরণের কাজ চলছে। আলিফ লাম মিম ভাটা থেকে বুধপাড়া, বিলসিমলা রেলক্রসিং হতে কাশিয়াডাঙ্গা, দড়িখরবোনা হতে মালোপাড়া, আলুপট্টি হতে তালাইমারি, মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত সড়ক ফোরলেনের কাজ চলছে। সড়কগুলোর কাজ শেষ হলে যানজট নিরসন ও জনসাধারণের নির্বিঘ্নে চলাচল নিশ্চিত হবে।

মেয়র বলেন, মনিচত্বর থেকে সদর হাসপাতাল পর্যন্ত রাস্তার পাশে বিভিন্ন প্রতিষ্ঠানের সীমানা প্রাচীর তৈরি করা হচ্ছে। রাজশাহী কলেজের সম্মুখভাগে প্রশাসনিক ভবন থেকে মিলনায়তন পর্যন্ত কোন ভূমি অধিগ্রহণ হবে না। রাজশাহী কলেজের বর্তমান সীমানা প্রাচীর ভাঙা হবে না। পরের অংশটুকু নতুনভাবে সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে। নতুনভাবে সীমানা প্রাচীর নির্মাণে বর্তমান কাঠামোর কোন পরিবর্তন করা হবে না। ঐতিহ্য রক্ষায় প্রত্মতাত্তি¡কদের পরামর্শে একই ডিজাইনে একইভাবে সীমানা প্রাচীর করা হবে।

সভায় নগরীর চলমান উন্নয়ন প্রকল্পের ভিডিও চিত্র উপস্থাপন করেন নির্বাহী প্রকৌশলী (পরিকল্পনা) গোলাম মুর্শেদ। মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ রাজশাহী মহানগরীর চলমান উন্নয়ন প্রকল্প বিষয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পরামর্শ প্রদান করেন।

সভায় রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার উপস্থিত ছিলেন। এ সময় রাসিকের কাউন্সিলরবৃন্দ, স্থানীয় পত্রিকার সম্পাদকবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহী

২২ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১২ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন