Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

মঈন আলি ইংল্যান্ড ক্রিকেট দলের সহ-অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:১৪ পিএম

এবার ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব নিতে যাচ্ছেন অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াডে ছিলেন তিনি। কিন্তু দুই টেস্ট হয়ে গেলেও, কোনো ম্যাচের মূল স্কোয়াডে সুযোগ পাননি তিনি। তবে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ শেষেই মঈনকে সামলাতে হবে বড় দায়িত্ব।

ইংল্যান্ডের ব্যস্ত সূচিতে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজের পরপরই রয়েছে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের এই সিরিজে জাতীয় দলের সহ-অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে ৩৩ বছর বয়সী মঈন আলীকে।

সম্প্রতি একশ বলের ক্রিকেট 'দ্য হান্ড্রেড' এর দল বার্মিংহাম ফিনিক্সের অধিনায়ক করা হয়েছে মঈন আলিকে। এছাড়া ২০১৮ সালে তার অধীনেই ভাইটালিটি ব্লাস্ট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিল উর্স্টারশায়ার। বর্তমান ইংলিশ স্কোয়াডের দ্বিতীয় সর্বাধিক ওয়ানডে খেলা মঈন জাতীয় যুব দলেরও অধিনায়কত্ব করেছেন।

তাকে সরাসরি সহ-অধিনায়ক হিসেবে নামিয়ে দেয়ার আগে নিজেদের মধ্যকার প্রস্তুতি ম্যাচে দেয়া হয়েছে অধিনায়কত্বের স্বাদ। মঙ্গলবার স্কোয়াডের খেলোয়াড়রা দুই ভাগে ভাগ হয়ে খেলেছেন প্রস্তুতি ম্যাচ, সেখানে একটি দলের অধিনায়ক ছিলেন মঈন। শুক্রবার হবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজটি শুরু হবে আগামী ৩০ জুলাই। তার আগে আইরিশরা আগামী ২৬ জুলাই ইংল্যান্ড লায়নসের বিপক্ষে একটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে। সবগুলো ম্যাচই হবে সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট

২৬ সেপ্টেম্বর, ২০২০
২৫ সেপ্টেম্বর, ২০২০
২৪ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন