Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

পরকীয়ায় জেরে নিউজিল্যান্ডের মন্ত্রীকে বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ১২:৪০ পিএম

পরকীয়ায় কারণে নিউজিল্যান্ডের অভিবাসনমন্ত্রী ইয়াইন লিস-গ্যালোওয়েকে বরখাস্ত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। বুধবার এক ঘোষণায় আরডার্ন জানান, গ্যালোওয়ে স্বীকার করে নিয়েছেন তার পরিস্থিতি সমর্থনের অযোগ্য। নিজ অফিসের এক অধীনস্ত সহকর্মীর সঙ্গে পরকীয়া সম্পর্কে জড়ানোর সময় তিনি ধরা পড়েন।

এছাড়া আরডার্ন সন্দেহ করছেন যে, এ ঘটনায় ক্ষমতার অপব্যবহারও হয়ে থাকতে পারে। তিনি জানান, সহকর্মীর সঙ্গে গ্যালোওয়ের পরকীয়া সম্পর্ক ১২ মাস স্থায়ী ছিল। সম্পর্কটি কয়েক মাস আগেই শেষ হয়ে গেছে। এ খবর দিয়েছে দ্য গার্ডিয়ান।

খবরে বলা হয়, লিস-গ্যালোওয়ের পরকীয়া সম্পর্কে আরডার্নের কার্যালয়কে অবহিত করেছিলেন বিরোধীদল ন্যাশনাল পার্টির নেতা জুডিথ কলিন্স। এর আগে এ বিষয়ে জানতেন না আরডার্ন। কলিন্স জানান, তিনি তৃতীয় একটি পক্ষ থেকে এ সম্পর্কের বিষয়ে নিশ্চিত হয়েছিলেন।

আরডার্ন জানান, লিস-গ্যালোওয়ে পরবর্তীতে নিজে অভিযোগটি স্বীকার করে নিয়েছেন।

তাকে মঙ্গলবার বরখাস্ত করা হয়। পার্লামেন্টে দেয়া তথ্যানুসারে, ব্যক্তিজীবনে তিনি বিবাহিত। ছোটবেলার এক শিক্ষককে বিয়ে করেছিলন তিনি। তাদের তিন সন্তান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড


আরও
আরও পড়ুন