Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

শেখ হাসিনাকে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ফোন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৪:৫১ পিএম | আপডেট : ৪:৫২ পিএম, ২২ জুলাই, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে কথা বলেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার দুপুর ১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন ইমরান খান। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ও ইমরান খানের কার্যালয় থেকে দেয়া এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে বাংলাদেশের কোভিড-১৯ মোকাবেলায় সরকারের উদ্যোগ সম্পর্কে খোঁজখবর নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। দু’নেতার কথপোকথন প্রায় ১৫ মিনিট স্থায়ী হয়। এ সময় বাংলাদেশের করোনা মোকাবেলায় বাংলাদেশ সরকারের পদক্ষেপ জানার সাথে সাথে বন্যা পরিস্থিতি সম্পর্কে জানতে চান তিনি। জবাবে প্রধানমন্ত্রী করোনা মহামারী সংকট মোকাবেলা এবং চিকিৎসা ক্ষেত্রে সরকারের নেওয়া উদ্যোগের কথা বিস্তারিত তুলে ধরেন। ইমরান খান বাংলাদেশের বন্যা পরিস্থিতি জানতে চাইলে এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলমান বন্যার সার্বিক পরিস্থিতি এবং এটি মোকাবেলায় সরকারের পদক্ষেপের কথা তুলে ধরেন। ইমরান খান সার্কের প্রতি তাদের দায়বদ্ধতা ব্যক্ত করেন। তিনি শান্তি ও সমৃদ্ধির জন্য দুই দেশের একত্রে কাজ করার আশাবাদ প্রকাশ করেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, মূলত পাকিস্তানের আগ্রহে এই টেলিফোন আলাপ হয়েছে। ক্ষমতায় আসার পর গত বছরের অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রথম টেলিফোনে আলাপ করেন ইমরান খান। সেই আলাপে তিনি বঙ্গবন্ধু কন্যার শারীরিক অবস্থা বিশেষ করে চোখের অবস্থার খোঁজখবর নেন। তবে সেই আলাপ ছিল প্রধানমন্ত্রীর দিল্লি সফরের ঠিক আগ মুহূর্তে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ