Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিংড়ায় নদ-নদীর পানি বিপদ সীমার উপরে

সিংড়া (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৫:০০ পিএম

নাটোরে সিংড়ায় আত্রাই নদীর পানি মঙ্গলবার ২২ জুলাই বিপদ সীমার ৭৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে বারনই নদীর পানিতে তলিয়ে মাঠের রোপা আমন ধান। ঘরের ভিতরে পানি ঢুকে পড়ায় অনেকেই পরিবার-পরিজন সহ গবাদি পশু নিয়ে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন।

গত কয়েক দিনের ক্রমাগত বৃষ্টি ও পাহাড়ী ঢলে নদীর পানি বৃদ্ধি পাওয়ায় অনেক বাড়ি ঘরে পানি ঢুকে পড়েছে। পানিবন্দি পরিবারের অনেকে আত্মীয় ও প্রতিবেশীদের বাড়িতে আশ্রয় নিয়েছে। ইতোমধ্যে ৩০টি পরিবার আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে সিংড়া-কলম গ্রামীণ সড়কের বলিয়াবাড়ী এলাকার রাস্তা। স্থানীয়রা জানান, যেকোন মুহ‚র্তে ধসে যেতে পারে সড়কটি। এছাড়া বিলদহর জেলেপাড়া সব বাড়িতেই ঢুকে পড়েছে পানি। সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু জানান, এখন পর্যন্ত ৫-৬টি আশ্রয়কেন্দ্রে প্রায় ৩০টি পরিবার গবাদি পশুসহ আশ্রয় নিয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকায় প্রশাসন সব সময় সতর্ক অবস্থায় রয়েছে। জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু রায়হান জানান, মঙ্গলবার সিংড়া পয়েন্টে আত্রাই নদীর পানি বিপদসীমার ৭৫ সে. মি. ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ