Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

টানা বর্ষণে পানিতে প্লাবিত মীরসরাইয়ের কয়েকটি গ্রাম

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৫:০৩ পিএম

টানা বর্ষণে মীরসরাই উপজেলার কয়েকটি গ্রাম পানির নিচে তলিয়ে গেছে। প্রতি বছর বর্ষা এলে ডুবে যাওয়া এসব গ্রাম প্রায় এক যুগ ধরে এমন দুর্ভোগের শিকার। অথচ কিছু খাল সংস্কার ও জলাবদ্ধতা নিরসনে স্থায়ী উদ্যোগ নিলে এই দুর্ভোগ নিরসন সম্ভব। অভিযোগ রয়েছে, বর্ষা শেষ হয়ে গেলে এসব দুর্ভোগের কথা কর্তৃপক্ষ তো বটেই, এমনকি গ্রামবাসীও ভুলে যান। উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের ফেনাফুনি গ্রামে বর্ষাকাল মানেই জলাবদ্ধতা। এবারও কয়েকদিনের টানা বর্ষণে তলিয়ে গেছে গ্রামটি। গতকাল মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, গ্রামের কয়েকটি বাড়ি পানির নিচে। এছাড়া পুকুর, রাস্তা তো তলিয়ে আছেই। কোনো কোনো পরিবার রান্নাও করতে পারছে না। এভাবে চলতে থাকলে অনেক পরিবারকে না খেয়ে থাকতে হবে বলে জানান ভুক্তভোগী ছায়েফউল্লাহ। গ্রামের তামরিজ একাডেমির এই শিক্ষক বলেন, প্রতিবার ভোট এলে সবাই সকল সমস্যা সমাধানের প্রতিশ্রæতি দেন। কিন্তু ভোট গেলে আর কেউ খবর রাখে না। স্থানীয় চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী বলেন, বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। প্রশাসনের মাধ্যমে এ ব্যাপারে উদ্যোগ নেয়া হবে।
ইউএনও রুহুল আমিন বলেন, আমি শীঘ্রই এই গ্রামের জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ নিবো। এদিকে উপজেলার ইছাখালীর জমাদার গ্রামসহ আরো কয়েকটি গ্রামে জলাবদ্ধতা হওয়ার কারণ খাল দখল ও পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা না থাকা।
উপজেলা চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, আমি প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগসহ সরেজমিনে গিয়ে শীঘ্রই সকল সমস্যার সমাধান করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ