Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রকাশ পেল কবির সুমনের কথায় আসিফের ‘সিরিয়ার ছেলে’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৫:৫৮ পিএম

অনলাইনে প্রকাশ পেল ওপার বাংলার প্রখ্যাত সঙ্গীতশিল্পী কবির সুমনের কথা ও সুরে বাংলাদেশের শ্রোতাপ্রিয় কন্ঠশিল্পী আসিফ আকবরের গাওয়া গান ‘সিরিয়ার ছেলে’।

সম্প্রতি এআরবি এর ব্যানারে ‘সিরিয়ার ছেলে’ শিরানামের গানটি ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে। গানটির সঙ্গীতায়োজন করেছেন সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন।

'সিরিয়ার ছেলে' গানের কথাগুলো এমন, 'কে তোমার আম্মা কে তোমার বাবা/ কাদের বোমায় ছিল যুদ্ধের থাবা/ কাকে বলে ছেলেবেলা জানতে কি পেলে/ তিন বছরের সিরিয়ার সেই ছেলে। এমনই আবেগময় কথার গানটি ইতোমধ্যে সঙ্গীতপ্রেমীদের মাঝে দারুণ সাড়া ফেলে দিয়েছে।

বিষয়টি প্রসঙ্গে গণমাধ্যমে আসিফ আকবর জানিয়েছেন, 'আমার অনুভূতির কাছে সর্বোচ্চ জায়গা মানবপ্রেম। শ্রদ্ধেয়ভাজন কবির সুমন বরাবরই সে ধরনের গান লিখেন। সিরিয়ার যে শিশুটি, আল্লাহর কাছে বিচার দিতে চেয়েছিলো। মূলত তাকে নিয়েই গানটি লিখেছেন তিনি। আশা করছি, গানটি সবাই সাদরে গ্রহণ করবেন।'

অন্যদিকে আসিফ আকবের সাবলীল গায়কিতে মুগ্ধ হয়েছেন গীতিকার কবির সুমনও। সম্প্রতি নিজের সোশ্যাল হ্যান্ডেলে এক ভিডিও বার্তায় অকপটে স্বীকার করেছেন সেকথা। তিনি বলেন, 'জীবনের অন্তিম পর্যায়ে এসে মনোরম এক অভিজ্ঞতা। আসিফের শিষ্টাচারে আমি মুগ্ধ। শিল্পীকে আরও দুটি গানের কথা পাঠিয়েছি। সে ইতোমধ্যে গান নিয়ে কাজ শুরু করেছেন।'

'সিরিয়ার ছেলে' গানটি শুনুন (https://youtu.be/CMMpCFSeyDA)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ