Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিসিক নির্ধারণ করলো পশু কোরবানির ৩০টি স্থান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৬:১১ পিএম

করোনা পরিস্থিতিতে সিলেট নগরবাসীকে নির্ধারিত স্থানে কোরবানী পশু জবাইয়ের আহ্বান জানিয়েছে সিলেট সিটি করপোরেশন। নগরের ২৭টি ওয়ার্ডের ৩০ টি স্থানে পশু কোরবানির জন্য স্থান নির্ধারণ করা হয়েছে।

যত্রতত্র পশু কোরবানী না করে নির্ধারিত স্থানে ঈদেও দিন পশু কোরবানী করার আহ্বান জানিয়েছেন মেয়র আরিফুল হক চৌধুরী। এছাড়া সিসিকের ব্যবস্থাপনায় নির্ধারিত স্থান পশু উপযোগি পরিবেশ থাকবে কোরবানীর জন্য।

স্বাস্থ্য সম্মত পরিবেশে নগরবাসি যাতে পশু কোরবানী করতে সেই ব্যবস্থাই নিশ্চিত করবে সিসিক। প্যান্ডেল তৈরী করে দেয়া হবেকোরবানীর স্থানগুলোতে। সেই সাথে থাকবে পানির ব্যবস্থা, বালতি, মগ, ত্রিপল, চাটাই সহ বর্জ্য অপসারণের সুবিধা।

এসব স্থানে পশু কোরবানীর পরপর বর্জ্য অপসারনে সিসিকের পরিচ্ছন্নতা শাখার কর্মীরা পালন করবে দায়িত্ব। পাশাপাশি পশু কোরবানী এসব স্থানে একাধিক মনিটরিং টিম কাজ করবে সিসিকের। সিসিক নির্ধারিত স্থান সমূহ হলো, ১ নম্বর ওয়ার্ডে ৩০ অর্ণব, মীরের ময়দান, ২ নম্বর ওয়ার্ডের নির্ধারিত স্থান-প্রহরী আ/এ পুরাতন মেডিকেল কলোনী, ৩, ১২, ১৭, ১৯, ২৪, ২৫, ২৬ ও ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিললের বাসা সংলগ্ন স্থান এবং ১৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলরের বাসা সংলগ্ন স্থান ও জেলা প্রশাসকের কার্যালয় মাঠে কোরবানীর পশু জবাইয়ের ব্যবস্থা করা হবে। ৫, ৬, ৭, ৮, ১১ ও ২৩ নম্বর ওয়ার্ডে পশু কোরবানীর স্থান নির্ধারন করা হয়েছে ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ে। ৪ নম্বর ওয়ার্ডের জন্য নিধৃারিত স্থান- আম্বরখানা কলোনী মাঠ, ৯ নম্বর ওয়ার্ডের কোরবানী দাতারা পশু কোরবানী দিবেন এতিম স্কুল রোডের জবাই খানায়, ১০ নম্বর ওয়ার্ডের ঘাসিটুলা কলাপাড়া ওয়ার্কশপের মাঠ ও নবাব রোড পিডিবি কোয়াটার, ১৩ নম্বর ওয়ার্ডের কাজীরবাজার মাদ্রাসার মাঠ, ১৫ নম্বর ওয়ার্ডের শাহজালালা জামেয়া স্কুল এন্ড কলেজ মাঠ, ১৬ নম্বর ওয়ার্ডের সওদাগরটুলা মাঠ, ১৮ নম্বর ওয়ার্ডের মেয়র আরিফুল হক চৌধুরীর বাসার সামনের মাঠ- কুমারপাড়া, ২০ নম্বর ওয়ার্ডের সৈয়দ হাতিম আলী (রা) উচ্চবিদ্যালয় মাঠ, ২১ নম্বর ওয়ার্ডের সৈয়দ হাতিম (রা) সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ, ২২ নম্বর ওয়ার্ডের ব্লক-এ, রোড ২৭, শাহজালাল উপশহর ও ব্লক-ই, খেলার মাঠ শাহজালাল উপশহর-এ ঈদের পশু কোরবানীর জন্য নির্ধারণ করা হয়েছে স্থান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিক

৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ