Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

চীনের সাংহাই বিমানবন্দরে কার্গো বিমানে ভয়াবহ আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৬:২১ পিএম

চীনের সাংহাই প্রদেশের পুডং আন্তর্জাতিক বিমানবন্দরে ইথিওপিয়ান এয়ারলাইন্সের পণ্যবাহী একটি বোয়িং-৭৭৭ কার্গো বিমানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ বুধবার দেশটির স্থানীয় সময় বিকেল ৩টা ৫৬ মিনিটের দিকে বিমানটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সাংহাই বিমানবন্দরের দমকল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছেন, ইথিওপিয়ান এয়ারলাইন্সের ওই কার্গো বিমানটিতে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর দমকলের ১৭টি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।
চীনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বেশ কয়েকটি ভিডিওতে দেখা যায়, বিমানবন্দরের মূল কার্গো ডেক থেকে আগুনের সূত্রপাত হয়েছে। পরে সেখান থেকে ইথিওপিয়ান এয়ারলাইন্সের ওই কার্গো বিমানটিতে আগুন ধরে যায় বলে ধারণা করা হচ্ছে।

এদিকে, সাংহাই ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ চীনা সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে দেয়া এক বিবৃতিতে বলেছে, কার্গো বিমানটিতে অগ্নিকাণ্ডের খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের ১৭টি গাড়ি ঘটনাস্থলে পাঠানো হয়। পরে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে এতে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন

২১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন