Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীকে মোবারকবাদ জমিয়াতুল মোদার্রেছীনের

নন-এমপিও মাদরাসা শিক্ষক-কর্মচারীদের প্রণোদনা ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৭:০৫ পিএম | আপডেট : ৮:১৭ পিএম, ২২ জুলাই, ২০২০

করোনাভাইরাসের সঙ্কটকালে নন-এমপিও কারিগরি মাদরাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসার শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে প্রণোদনা দেয়ায় দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের একমাত্র পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আন্তরিক মোবারকবাদ জানিয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ৫১ হাজার ২৬৬ নন-এমপিও শিক্ষককে জনপ্রতি ৫ হাজার এবং ১০ হাজার ২০৪ জন নন-এমপিও কর্মচারীকে জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা করে সর্বমোট ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা প্রধানমন্ত্রীর নিজস্ব ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে প্রদান করা হবে বলে ঘোষণা করেছেন।
সংগঠনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন ও মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজী এক বিবৃতিতে বলেন, করোনাভাইরাস মোকাবেলায় দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ বন্ধ রয়েছে। যার ফলে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণ কিছুটা স্বাভাবিক থাকলেও ননএমপিও শিক্ষক-কর্মচারীগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সেদিকে খেয়াল করে প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত সেসব শিক্ষক-কর্মচারীগণের জন্য যে প্রণোদনা ঘোষণা করলেন, নিঃসন্দেহে তা প্রশংসার দাবি রাখে।
নেতৃবৃন্দ আরো বলেন, মাদরাসা শিক্ষা ধারার স্বতন্ত্র ইবতেদায়ী, দাখিল, আলিম, ফাযিল ও কামিল স্তরের ননএমপিও শিক্ষক-কর্মচারীগণ কোনরূপ সরকারি বেতন-ভাতা ও অনুদান ছাড়াই যুগযুগ ধরে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এসব অবহেলিত শিক্ষক কর্মচারীগণকে এমপিওভুক্ত করা সময়ের দাবি। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের যে উন্নয়ন সাধিত হয়েছে তা পূর্বে কখনই হয়নি। আশা করছি এমন শিক্ষাবান্ধব সরকারের প্রধানমন্ত্রীর সুদৃষ্টিতেই দেশের সকল ননএমপিও মাদরাসা শিক্ষক-কর্মচারীগণ এমপিওভুক্ত হয়ে স্বাভাবিক জীবন যাপনের সুযোগ পাবেন। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।



 

Show all comments
  • MD Abdul Alim ২৩ জুলাই, ২০২০, ৩:৫৭ পিএম says : 0
    মাদ্রাসার সংলগ্ন ইবতেদায়ীকে পৃথক করে স্বতন্ত্রইবতেদায়ী করার জোর দাবি জানাচ্ছি পাশাপাশি ইবতেদায়ী ১ম হতে ৫ম পর্যন্ত ছেলে মেয়েদের বিসকিট ও উপবৃত্তির ও আবেদন জানানোর বিশেষ অনুরোধ করছি ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন