Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

যোগাযোগে নতুন মাত্রা যোগ করতে ভাইবার মেসেজে নতুন রিঅ্যাকশন ফিচার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৭:১৯ পিএম

সহজে ও বিনামূল্যে যোগাযোগে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার তাদের কমিউনিটিতে যোগাযোগে ব্যবহারকারীর ‘লাইক’ দেয়ার এর ক্ষেত্রে ভিন্নমাত্রা যোগ করতে মেসেজ রিঅ্যাকশনস ফিচার চালুর ঘোষণা দিয়েছে। বৈশ্বিকভাবে ইন্সট্যান্ট মেসেজিং (তাৎক্ষণিক বার্তা আদান-প্রদান) এর চাহিদা বেড়েছে; এ কারণে ব্যবহারকারীরা যাতে দ্রæত ও উপভোগ্য উপায়ে মেসেজের মাধ্যমে নিজেদের ভাব প্রকাশ করতে পারে তা নিশ্চিত করতে ভাইবার তাদের প্ল্যাটফর্মে ব্যবহারকারীদের জন্য বিস্তৃত পরিসরের সৃজনশীল ফিচার যুক্ত করছে।

যে কোন বার্তায় প্রতিক্রিয়া বা অভিব্যক্তি প্রকাশে ব্যবহারকারীকে বার্তার পাশে থাকা হার্ট আইকনে (ভালোবাসার চিহ্ণ) একটু সময় ধরে ট্যাপ করতে হবে, তাহলেই তারা তাদের পছন্দ, হাসি, রাগ ও দুঃখের বিভিন্ন অভিব্যক্তি প্রকাশ করতে পারবেন। এক্ষেত্রে, ভাইবারের বিস্তৃত পরিসরের অনুভূতির রিঅ্যাকশন ফিচার ব্যবহারকারীর কমিউনিটিতে বিভিন্ন বার্তা কিংবা কন্টেন্টের রিপ্লাই দেয়ার ক্ষেত্রে সহায়ক হবে। যোগাযোগ একটি দ্বিমুখী বিষয়। এক্ষেত্রে, একজন ব্যবহারকারীর বার্তায় তার বন্ধুরা কী ধরনের প্রতিক্রিয়া দেখাচ্ছে তা ব্যবহারকারীর জন্য গুরুত্বপূর্ণ। ব্যবহারকারীরা বার্তা দীর্ঘসময় ধরে ট্যাপ করে 'ইনফো' অপশনটি বাছাই করে বার্তার বিপরীতে তার বন্ধুদের বিস্তৃত পরিসরের প্রতিক্রিয়াগুলোও দেখতে পারবে।

এ নিয়ে ভাইবারের চিফ অপারেটিং অফিসার (সিওও) অফির ইয়াল বলেন, ‘ব্যবহারকারীরা যাতে যথাযথভাবে তাদের ভাব প্রকাশ করতে পারে তা নিশ্চিত করতে ভাইবার প্রতিশ্রæতিবদ্ধ। হার্ট চিহ্নের মাধ্যমে কোন একটি বার্তাকে ‘লাইক’ দেয়ার বিষয়টি বার্তা পড়ার সময় মানুষের মাঝে বিস্তৃত পরিসরের যে অনুভূতি কাজ করে তা সম্পূণরূপে প্রকাশ করে না। এ বিষয়ে আমরা আরও বেশি কিছু করতে চেয়েছি। মেসেজ রিঅ্যাকশন ফিচারটি যেকোন বার্তায় ব্যবহারকারীদের কার্যকরী উপায়ে যথাযথ প্রতিক্রিয়া প্রকাশে সহায়তা করবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ