Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:০৪ এএম

প্লেনে উঠতে 

ইনকিলাব ডেস্ক : চীনের প্লেন চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানে ওঠার আগে যাত্রীদের প্রমাণ করতে হবে যে তাদের সাম্প্রতিক করোনাভাইরাস টেস্টের ফল নেগেটিভ এসেছে। চীনের বেসামরিক বিমান প্রশাসন এক বিবৃতিতে বলেছে, প্লেনে চড়ার অন্তত পাঁচদিন আগে যাত্রীদের নিউক্লিক এসিড টেস্ট করতে হবে। আর এই পরীক্ষা করাতে হবে সংশ্লিষ্ট দেশের চীনা দূতাবাসের অনুমোদিত প্রতিষ্ঠানের মাধ্যমে। যাদের করোনা টেস্টের ফল নেগেটিভ দেখাতে পারবে না তাদের প্লেনে উঠতে দেয়া হবে না। সিনহুয়া।

 

সুনামি সতর্কতা
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের আলাস্কায় ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হেনেছে। এর জেরে আশপাশের উপকূলীয় এলাকায় জারি করা হয়েছে সুনামি সতর্কতা। স্থানীয় সময় বুধবার মধ্যরাতে আঘাত হেনেছে এ ভূমিকম্প। যুক্তরাষ্ট্রের ভূতাত্তি¡ক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, ভূমিকম্পটির কেন্দ্র ছিল আলাস্কার পেরিভাইল থেকে ৬০ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণপূর্বে এবং ভূস্তর থেকে অন্তত ১০ কিলোমিটার গভীরে। মাত্রা অনুসারে এটিই হচ্ছে চলতি বছরে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী ভূকম্পন। সিএনএন।

 

করোনা আতঙ্কে
ইনকিলাব ডেস্ক : ভাই চিকিৎসক, করেন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীদের চিকিৎসা। আর এর জন্য এই চিকিৎসকের ভাই মারধরের শিকার হলেন। প্রতিবেশীরা তাকে রড দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছেন। শুধু তাই নয়, বাইকের গরম সাইলেন্সর দিয়ে পা পুড়িয়ে দেয়া হয়েছে তার। কারণ, করোনা চিকিৎসকের ভাই হওয়ায় তার থেকে করোনাভাইরাস ছড়াতে পারে, এই আতঙ্কে তারা তাকে পিটিয়েছেন। ঘটনাটি সম্প্রতি ঘটে পশ্চিমবঙ্গের বিষ্ণুপুরে। এনডিটিভি।


শিথিল করছে কাতার
ইনকিলাব ডেস্ক : কাতারের নাগরিক এবং স্থায়ী বাসিন্দাদের জন্য আগামী মাস থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করছে কাতার। ১ আগস্ট থেকে তারা যেকোনও সময় দেশটিতে প্রবেশ বা বের হতে পারবেন। একই দিন থেকে বিদেশে থাকা বাসিন্দাদেরও কাতারে ফেরার অনুমতি দেয়া হবে। বুধবার কাতারের রাষ্ট্রীয় বার্তাসংস্থা কিউএনএ টুইটারে এ তথ্য জানিয়েছে। কাতারের সরকারি যোগাযোগ অফিসের (জিসিও) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের কম ঝুঁকিতে থাকা দেশগুলো থেকে আগত যাত্রীদের বিমানবন্দরেই শারীরিক নমুনা পরীক্ষা করা হবে। লাইভমিন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২২ সেপ্টেম্বর, ২০২০
২১ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০
১২ সেপ্টেম্বর, ২০২০
১০ সেপ্টেম্বর, ২০২০
৮ সেপ্টেম্বর, ২০২০
৬ সেপ্টেম্বর, ২০২০
৫ সেপ্টেম্বর, ২০২০
৪ সেপ্টেম্বর, ২০২০
৩ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ