Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

ডিএনসিসির ২১ হাসপাতালে মশকনিধন অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২০, ৯:৪৬ পিএম

ডেঙ্গু রোগের ঝুঁকি হ্রাসে ২১টি হাসপাতালে মশকনিধন কার্যক্রম পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। উত্তর সিটির হাসপাতালগুলোর রোগী ও স্বাস্থ্যকর্মিদের ডেঙ্গু থেকে রক্ষাকল্পে দ্বিতীয় দফায় মশকনিধন কার্যক্রমের পঞ্চম দিনে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

আজ বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে। হাসপাতালগুলো হচ্ছে- উত্তরা অঞ্চল-১ এর অধীন পপুলার ডায়াগনেস্টিক সেন্টার এবং হলি ল্যাব ডায়াগনেস্টিক সেন্টার। মিরপুর অঞ্চল-২ এর অধীন আয়ুর্বেদিক ইউনানী হাসপাতাল, ইউনিক হাসপাতাল, স্পার্ক জেনারেল হাসপাতাল, ক্যানভিউ হাসপাতাল, সূর্যের হাসি ক্লিনিক।

মহাখালী অঞ্চল-৩ এর অধীন রেড ক্রিসেন্ট সোসাইটি, আবির জেনারেল হাসপাতাল, রাশমনো হাসপাতাল, ইনসাফ হাসপাতাল, ঢাকা কমিউনিটি হাসপাতাল এবং নগর মাতৃসদন। মিরপুর অঞ্চল-৪ এর অধীন বিএভিএস হাসপাতাল মিরপুর-২ এবং আল-হেলাল স্পেশালাইজড হাসপাতাল সেনপাড়া মিরপুর।

কারওয়ান বাজার অঞ্চল-৫ এর অধীন শমরিতা হাসপাতাল পান্থপথ, স্কয়ার হাসপাতাল, লায়ন চক্ষু হাসপাতাল, ঢাকা জেনারেল হাসপাতাল এবং বিডিএম হাসপাতাল মোহাম্মদপুর। অঞ্চল-৬ অধীন সকল হাসপাতাল ও ডায়াগনেস্টিক সেন্টারে একযোগে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অঞ্চল-৮ এর অধীন উত্তরখান জেনারেল হাসপাতাল। এই নিয়ে দ্বিতীয় ধাপের কার্যক্রমের এই পাঁচ দিনে ডিএনসিসির অধীন মোট ১৪৫ টি হাসপাতালে বিশেষ মশকনিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রতিদিন বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৬টা পর্যন্ত লার্ভিসাইডিং (মশার লার্ভার কীটনাশক) ও এডাল্টিসাইডিং (পরিণত মশার কীটনাশক) প্রয়োগ করা হচ্ছে। ঢাকা উত্তরের হাসপাতালগুলোতে আগামীকালও এই মশক নিধন কার্যক্রম চলমান থাকবে। ডিএনসিসির অন্যান্য এলাকায় মশক নিধনের স্বাভাবিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ