Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুখটানে নেটদুনিয়ায় হাসি

এলএ টাইমস | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১২:০৩ এএম

নেশা ক্ষতি ছাড়া উপকার করে এমন তথ্য নেই। আর সে নেশা যদি ধূমপান হয় তাহলে তো কথাই নেই। ভয়ানক এই মারণ নেশায় ক্যানসারে অনেকের মৃত্যু হয়েছে। এ বিষয়টি জানলেও কেউ বদভ্যাস ত্যাগ করেন, আবার কেউ শত চেষ্টা করেও পারেন না।
শুধু মানুষই নয়, নেশার অভ্যাস হতে পারে অন্য প্রাণীরও। গত মঙ্গলবার এই রকমই একটি ভিডিও পোস্ট করেছেন ভারতীয় বন বিভাগের কর্মকর্তা সুশান্ত নন্দা। ভিডিওতে একটি শিম্পাঞ্জিকে মনের আনন্দে সিগারেট সুখটান দিতে দেখা যাচ্ছে। আর তা দেখে হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়।
মাত্র ১৯ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, একটি সিঁড়ির উপরে বসে মনের সুখে সিগারেট টানছে একটি শিম্পাঞ্জি। আর গলগল করে মুখ দিয়ে ধোঁয়া ছাড়ছে। মাঝে মাধ্যে এদিক-ওদিক তাকিয়ে দেখা নিচ্ছে তার এই কান্ড আর কেউ দেখছে কিনা। তারপর ফের টান দিচ্ছে হাতের সিগারেটে।
ভিডিওর ক্যাপশনে সুশান্ত নন্দা লিখেছেন, কোনও মানুষের থেকেই এই অভ্যাস হয়েছে শিম্পাঞ্জিটির। আসলে ওকে যারা দেখভাল করে তাদের কান্ডকারখানা চোখের সামনে দেখেই তা অনুসরণ করার চেষ্টা করেছে।
সোশ্যাল মিডিয়ায় ভিডিও ভাইরাল ও হাসির রোল উঠেছে নেটদুনিয়ায়। আবার ক্ষোভ প্রকাশ করছেন পশুপ্রেমীরা। এভাবে একটা অবলা পশুকে সিগারেট খাওয়া শেখানো অন্যায় বলেও উল্লেখ করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ