Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০ আশ্বিন ১৪২৭, ০৭ সফর ১৪৪২ হিজরী

আফগানিস্তানে বিমান হামলায় ৪৫ তালেবান নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১০:০৬ এএম

আফগানিস্তানের সেনাবাহিনীর বিমান হামলায় তালেবান গোষ্ঠীর অন্তত ৪৫ কমান্ডার ও সাধারণ সদস্য নিহত হয়েছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশের আদরাসকান শহরের গভর্নরের বরাত দিয়ে আইআরআইবি’র সংবাদদাতা জানিয়েছেন, ওই শহরে তালেবানের এক সমাবেশে চালানো বিমান হামলায় ৪৫ তালেবান সদস্য নিহত ও অপর ১৬ জন আহত হয়েছে।

হেরাত প্রদেশের প্রাদেশিক গভর্নরের মুখপাত্র জিলানি ফরহাদ বলেন, তালেবান কমান্ডার ও সাধারণ সৈন্যরা যখন সন্ত্রাসী হামলার পরিকল্পনা করতে বৈঠক করছিল তখন ওই বিমান হামলা চালানো হয়।

এদিকে আফগানিস্তানের সেনাবাহিনী গতকাল (বুধবার) সেদেশের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশ থেকে উগ্র জঙ্গি গোষ্ঠী দায়েশের (আইএস) চার সদস্যকে আটক করেছে। কাবুল থেকে পাওয়া আরেক খবরে জানা গেছে, আফগানিস্তানের সামানগান প্রদেশে অজ্ঞাত বন্দুকধারীদের গুলিতে দেশটির তিন ট্রাফিক পুলিশ নিহত হয়েছেন।

সম্প্রতি আফগান সরকারের সঙ্গে শান্তি প্রক্রিয়া শুরু করেছে তালেবান। এ প্রক্রিয়ার অংশ হিসেবে সরকার হাজার হাজার তালেবান সদস্যকে মুক্তি দিয়েছে; বিনিময়ে তালেবানও আফগান সরকারের শত শত বন্দিকে ছেড়ে দিয়েছে। কিন্তু শান্তি প্রক্রিয়া চলমান থাকা সত্ত্বেও তালেবানের সন্ত্রাসী হামলা বন্ধ হয়নি।

সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • elu mia ২৪ জুলাই, ২০২০, ৮:৪৭ পিএম says : 0
    fake news.This afgan govment cant be trusted.They kill innocent civilians and then claim the killed terrorists.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান

৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন