Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সেজদারত অবস্থায় মরুভূমিতে এক সউদী নাগরিকের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ১০:৩৭ এএম

৪০ বছর বয়স্ক এক সউদী নাগরিককে নিখোঁজ হওয়ার তিনদিন পর উদ্ধার করা হয়েছে মরুভূমি থেকে। তিনি ছিলেন সেজদারত অবস্থায়। সেই অবস্থায়ই তিনি মৃত্যুবরণ করেছেন ওই মরুর বালুরাশিতে। এ খবর দিয়েছে অনলাইন গালফ নিউজ।–সাউথ এশিয়ান মনিটর

প্রতিবেদনে বলা হয়, এ ঘটনা ঘটেছে রিয়াদ প্রদেশে। সেখানকার ওয়াদি আল দাওয়াসিরের ধুওয়াইহি হামুদ আল আজালিন নিখোঁজ ছিলেন গত বৃহস্পতিবার থেকে। এরপর টানা তিনদিন তার সন্ধান করা হয়।কিন্তু কোথাও পাওয়া যাচ্ছিল না তাকে। অবশেষে রোববার সকালে এক মরুর বালিয়াড়িতে তাকে পাওয়া যায় মৃত, সেজদারত অবস্থায়।

এর আগে তার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার পর পরিবারের সদস্যরা ওয়াদি আল দাওয়াসির পুলিশ স্টেশনে নিখোঁজ ডায়রি ফাইল করেন। ফলে পুলিশ টিম ব্যাপক তল্লাশি শুরু করে। তারা আল আজালিনকে খুঁজে পেতে সব স্থানে অভিযান চালায়। নিখোঁজ আল আজালিন তার পিকআপ চালিয়ে নিখোঁজ হয়েছিলেন। কোথাও তাকে না পেয়ে পুলিশ সদস্যরা মরুভূমিতে অভিযান চালান। তারা গাড়ি হাঁকিয়ে এখানে ওখানে খুঁজতে থাকেন আল আজালিনকে। এক পর্যায়ে তাকে বালুর ভিতর সেজদারত অবস্থায় মৃত হিসেবে দেখতে পায় পুলিশ। পাশেই কয়েক মিটার দূরে দাঁড়ানো তার গাড়ি। তাতে কিছু কাঠ, লাকড়ি।

ধারণা করা হয়, এসব তিনি পরিবারের জন্য সংগ্রহ করেছিলেন। তবে কিভাবে তিনি মারা গেলেন তা কেউ বলতে পারছেন না। ওদিকে সেজদারত অবস্থায় তার মারা যাওয়া ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এর ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার জন্য সবাই প্রার্থনা করছেন। কারণ, সেজদারত অবস্থায় মৃত্যু মুসলিমদের জন্য বড় সম্মানের।



 

Show all comments
  • Jack ali ২৪ জুলাই, ২০২০, ৫:৫১ পিএম says : 0
    Allahu Akbar--- May Allah grant him Jannatul Firdous. Ammeennn
    Total Reply(0) Reply
  • Monir ২৪ জুলাই, ২০২০, ১০:৩০ পিএম says : 0
    Yea Allah , ei Muslim ke jannatul fherdous daan koroon, Ameen.
    Total Reply(0) Reply
  • Al amin ২৯ জুলাই, ২০২০, ৯:৪৪ এএম says : 0
    আলহামদুলিল্লাহ,, আল্লাহ তাকে জান্নাতের উচ্চ মাকাম দান করুক, আর আমাদের মৃত্যুকেও যেন আল্লাহ তায়ালা এভাবেই কবুল করেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ