Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

হাসপাতালের থেকেই দায়িত্ব পালন করছেন সউদী বাদশাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২০, ৩:৩২ পিএম

হাসপাতালে ভর্তি হয়েও রাজকীয় দায়িত্ব সামলাচ্ছেন সউদী বাদশাহ সালমান বিন আব্দুলআজিজ। মঙ্গলবার রাতে হাসপাতালের অফিস থেকে মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে সভাপতিত্ব করতে দেখা গেছে তাকে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সউদী প্রেস এজেন্সি (এসপিএ)।

গত সোমবার পিত্তথলির প্রদাহজনিত কারণে রিয়াদের কিং ফয়সাল স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সউদী প্রেস এজেন্সি টুইটারে জানিয়েছে, ‘তার অফিস থেকে বাদশা সালমান মন্ত্রিসভার একটি ভার্চুয়াল বৈঠক সভাপতিত্ব করেছেন।’

প্রতিবেদনের সাথে এসপিএ একটি ভিডিও ফুটেজও প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে, হাসপাতালের প্রশস্ত অফিসে একটি বড় ডেস্কের পিছনে বসে বাদশাহ সালমান ভার্চুয়াল বৈঠক করছেন। যারা তার স্বাস্থ্যের বিষয়ে খোঁজখবর নিয়েছিলেন, তাদের সকলকে তিনি ধন্যবাদ জানিয়েছেন। বৈঠকে আসন্ন হজ ব্যবস্থা নিয়ে আলোচনা হয়। এই বছর করোনা মহামারীর কারণে হজ সীমিত আকারে আয়োজন করা হচ্ছে। সউদী কর্তৃপক্ষ প্রথমে বলেছিল যে, দেশটিতে বসবাসরত প্রায় এক হাজার মুসল্লিকে হজের জন্য অনুমতি দেয়া হবে। তবে স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে যে ১০ হাজার জনকে অনুমতি দেয়া হবে।

এর আগে রাজদরবারের জারি করা এক বিবৃতিতে বলা হয়েছে, ৮৪ বছর বয়সী বাদশাহ সোমবার কিছু নিয়মিত চেক-আপের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি পিত্তথলির প্রদাহতে ভুগছেন। দেশটির তিনটি সূত্র জানিয়েছে, বাদশাহর শরীরিক অবস্থা এখন স্থিতিশীল।

রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে জানা গেছে, জর্ডান, বাহরাইন ও কুয়েতি নেতাদের কাছ থেকে আসা ফোনকল রিসিভ করেছেন বাদশাহ। একটি কূটনৈতিক সূত্র বলছে, সউদী ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান সোমবার লোহিত সাগরের উপকূলীয় শহর নিওম থেকে রিয়াদে উড়ে গেছেন। সফররত ইরাকি প্রতিনিধিদের সঙ্গে পরিকল্পিত বৈঠকও বাতিল করেছেন তিনি। সূত্র: ডন।

 



 

Show all comments
  • Jack Ali ২৩ জুলাই, ২০২০, ৬:২৫ পিএম says : 0
    May be after few days He and his son will control the from the Grave.. IshaAllah.
    Total Reply(1) Reply
    • elu mia ২৪ জুলাই, ২০২০, ৮:৩৪ পিএম says : 0
      i hope he dies soon.then the game of throne will start.

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন