Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৫ ফাল্গুন ১৪২৬, ০৩ রজব ১৪৪১ হিজরী

ব্যবহৃত হচ্ছিল দৈনিক ১৬ শ’ ঘনফুট গ্যাস : গাজীপুরে ওয়াশিং কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গীর শিলমুন জুগিতলায় ফ্যাশন ল-ি (প্রাঃ) লিঃ নামের ওয়াশিং কারখানায় চোরাই পাইপ লাইনে দৈনিক ১৬শ ঘনফুট গ্যাস ব্যবহৃত হচ্ছিল। তিতাস গ্যাস অফিসের কর্মকর্তারা গতকাল বুধবার দুপুরে কারখানাটির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে রাইজার জব্ধ করেন।
তিতাস গ্যাস ট্রান্সমিসন এন্ড ডিস্টিবিউশন কোম্পানীর গাজীপুর আঞ্চলিক বিপনন কার্যালয় সূত্রে জানা যায়, টঙ্গী-কালীগঞ্জ রোডের পাশে স্থানীয় শিলমুন জুগিতলায় ফ্যাশন ল-ি (প্রাঃ) লিঃ নামের ওয়াশিং কারখানায় চোরাই পাইপ লাইনে অবৈধ গ্যাস সংযোগে উৎপাদন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে তিতাস গ্যাস কোম্পানীর কর্মকর্তারা গতকাল বুধবার সেখানে অভিযান চালিয়ে অবৈধ সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। এসময় অবৈধ রাইজারটি জব্ধ করা হয়। কারখানাটির পেছনের একটি আবাসিক বাড়ির পাইপ লাইন থেকে চোরাইভাবে ওই সংযোগ নেয়া হয়।
স্থানীয়রা জানান, বাড়ির মালিক ঢাকায় থাকতেন। সম্প্রতি তিনি বাড়িটি অন্যত্র বিক্রি করে দেন। বাড়ির নতুন মালিকও সেখানে থাকেন না। এই সুযোগে কারখানা কর্তৃপক্ষ গোপনে ওই বাড়ির গ্যাস সংযোগ চুরি করে তাদের কারখানার ৪টি ডায়ার মেশিন চালাচ্ছিল। বড় রাইজার ও বিশেষ কমপ্রেসার মেশিনের সাহায্যে প্রতি ডায়ার মেশিনে দৈনিক ৪০০ ঘনফুট হিসেবে মোট ৪টি ডায়ার মেশিনে দৈনিক ১৬শ ঘনফুট গ্যাস চুরি হচ্ছিল। এব্যাপারে কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনী প্রক্রিয়া শুরু হয়েছে বলে টঙ্গী তিতাস গ্যাস অফিসের ম্যানেজার জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ