Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশুদের খেলনা দেবে মন্ত্রণালয়

করোনায় প্রণোদনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাকালে স্কুল বন্ধ হওয়ায় শিশুরা ঘরেবন্দি। এ সময় শিশুদেরকে প্রণোদনা হিসেবে খেলনা ও ভার্চুয়াল পদ্ধতিতে শিশু বিকাশ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। পাশাপাশি করোনা মোকাবিলায় নারী-শিশুদের জন্য নতুন প্রকল্প ও কর্মসূচি গ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে কোভিড-১৯ পরিস্থিতিতে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের করণীয় ও ভবিষ্যৎ কর্মপন্থা নির্ধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় বর্তমান পরিস্থিতিতে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ, চলমান প্রকল্পগুলো বাস্তবায়নে আরও জোরালো পদক্ষেপ ও নতুন প্রকল্প ও কর্মস‚চি গ্রহণের সিদ্ধান্ত হয়। এছাড়া অনলাইনে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ, অনলাইন প্ল্যাটফর্মে বাজারজাতকরণ, শিশুদের প্রণোদনা হিসেবে খেলনা ও ভার্চুয়াল পদ্ধতিতে শিশু বিকাশ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত হয়।
সভায় সচিব কাজী রওশন আক্তার, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক পারভীন আকতার, অতিরিক্ত সচিব ফরিদা পারভিন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতিলাল কুরী, নির্বাহী পরিচালক মাকসুরা নূর বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রণোদনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ