Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজানে আমন ধানের চারা রোপণ শুরু

এম বেলাল উদ্দিন, রাউজান (চট্টগ্রাম) থেকে : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাউজানে আমন ধানের চারা রোপন নিয়ে ব্যস্ত সময় পার করছে কৃষকরা। এ বছর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌর এলাকায় ১২ হাজার হেক্টর জমিতে আমন ধানের চাষাবাদের লক্ষ্যমাত্রা রয়েছে। এরমধ্যে ২০ হেক্টর জমিতে আমন ধানের চারা রোপন করা হয়েছে। 

জানা যায়, উপজেলার হলদিয়া, ডাবুয়া, চিকদাইর, গহিরা, নোয়াজিষপুর, রাউজান ইউনিয়ন, কদলপুর, পাহাড়তলী ইউনিয়ন ও পৌর এলাকার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের ফসলি জমিতে আমন ধানের চারা রোপন নিয়ে ব্যস্ত সময় পার করছে কৃষকরা। তবে উপজেলার বিনাজুরী, পূর্বগুজরা, পশ্চিমগুজরা, উরকিরচর, নোয়াপাড়া, বাগোয়ান, পাহাড়তলী, কদলপুর ও রাউজান ইউনিয়নের নিচু এলাকায় এখনো আমন ধানের চারা রোপন শুরু করেনি কৃষকরা।
এ ব্যাপারে রাউজান উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সঞ্জিব কুমার সুশীল জানান, রাউজানে এ বছর আমন ধানের চাষাবাদের লক্ষ্যমাত্রা রয়েছে ১২ হাজার হেক্টর। তারমধ্যে ২০ হেক্টর জমিতে আমন ধানের চারা রোপন করছে কৃষকরা। অবশিষ্ট জমিতে আমন ধানের চারা রোপন চলমান রয়েছে। এ বছর আমন ধান রোপন করার জন্য বীজতলা লক্ষ্যমাত্রা রয়েছে ৭৫০ হেক্টর। তারমধ্যে ৪৫০ হেক্টর বীজতলায় আমন ধানের বীজ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমন-ধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ