Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

যশোরে নকল করোনা সুরক্ষাসামগ্রী কারখানা আবিষ্কার

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২০, ১২:০১ এএম

কারখানার কোন অনুমোদন নেই, নেই স্বীকৃত কেমিস্ট। অক্ষরজ্ঞানহীন শ্রমিক ইচ্ছামত সব ঝুকিপূর্ণ রাসায়নিক উপাদান মিশিয়ে তৈরি করছে করোনা সামগ্রী হ্যান্ডস্যানিটাইজার, টাইলস ও টয়লেট ক্লিনার, ব্যাটারির পানিসহ বিভিন্ন দ্রব্যাদি। কারখানায় ব্যবহৃত এসিডসহ অন্যান্য দাহ্য পদার্থ ফেলে রাখা হয়েছে ওঠোনে। যশোরে এমন একটি কারখানা আবিষ্কার করলেন গতকাল বৃহস্পতিবার ভ্রাম্যমান আদালত।

যশোর শহরতলীর কিসমত নওয়াপাড়ায় ওই অবৈধ কারখানাটি ‘সিলগালা’ করাসহ কারখানার মালিক মামুনুর রশীদকে এক বছরের কারাদন্ড ও দুইলাখ টাকা জরিমানা করেন আদালত।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান জানান, বিএসটিআই অনুমোদন ছাড়াই আবাসিক এলাকায় হ্যান্ডস্যানিটাইজার, ভিক্সল, টয়লেট ক্লিনার, ব্যাটারির পানি উৎপাদন করা হচ্ছিল। কেমিস্ট ছাড়াই পণ্য উৎপাদন, মোড়কিকরণ, খোলাস্থানে হাইড্রোক্লোরিক এসিড রাখাসহ বিভিন্ন অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নকল-করোনা-সুরক্ষাসামগ্রী
আরও পড়ুন