Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঠাকুরগাঁওয়ে সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৯:৩২ এএম

হাসপাতালে না এনে , ওঝার কাছে নিয়ে যাওয়ায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় সাপের কামড়ে রয়েল (১২) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, সময়মতো সাপ কামড়ের রোগীকে হাসপাতাল আনা হলে চিকিৎসা সম্ভব, সবাই বাঁচবেন এমন নয় , তবে অনেকেরই প্রাণ রক্ষা পেতে পারে।
বৃহস্পতিবার (২৩ জুলাই) ভোর রাতে মারা যায় সে। রয়েল উপজেলার ছিট মাধবপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। সে স্থানীয় সিডি স্কুলের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল।
রয়েলের গ্রামবাসী সুত্রে জানা যায়, গতকাল বুধবার রাতে রয়েল তার নিজ বাড়ির শোবার ঘরে ঘুমিয়েছিল। গভীর রাতে তার হাতে একটি বিষধর সাপ কামড়ে ধরে। তাৎক্ষণিক জেগে রয়েল চিৎকার করে ওঠে এবং কাপড় দিয়ে টেনে সাপটিকে ছুঁড়ে ফেলে। সাথে সাথে তার বাবা-মা ঘরে এসে সাপটিকে দেখতে পায়। কিন্তু সাপটিকে মারলে ছেলের ক্ষতি হবে মনে করে না মেরে সাপটিকে পালিয়ে যেতে দেন।
ঐ রাতেই রয়েলকে স্থানীয় দুজন ওঝার কাছে নিয়ে যাওয়া হয়। ওঝার ঝাড়-ফুঁকে কোনো কাজ না হলে পরিবারের লোকজন রয়েলকে অবশেষে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।
এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ফিরোজ আলম বলেন, হাসপাতালে আসার আগেই ছেলেটি মারা যায়। সাপের কামড়ে আক্রান্ত ব্যক্তিকে সময়মত হাসপাতালে আনা হলে তার চিকিৎসা আছে, সাথে সাথে হাসপাতালে এনে ঠিক চিকিৎসায় সেড়ে ওঠাও সম্ভব কিন্তু এখনো সাধারণ মানুষ সনাতন ঝাড়ফুকেই বিশ্বাস করে থাকেন।
একই গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তাজউদ্দীন জানান, সাপের কামড়ে মৃত রয়েলকে বৃহস্পতিবার দুপুর ২ টায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন