Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

উখিয়ার টাকার পাহাড় খ্যাত বখতিয়ার মেম্বার বন্দুকযুদ্ধে নিহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ১০:৪৯ এএম

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে উখিয়ার এক ইউপি সদস্যসহ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন।

শুক্রবার (২৪ জুলাই) ভোরে টেকনাফের হ্নীলা ওয়াব্রাং-এ সৌদি প্রবাসী নুর হোসেনের আকাশী গাছের বাগানে এ ঘটনা ঘটে।

পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত দুইজন হলো ইখিয়া রাজাপালং ইউনিয়নের ইউপি সদস্য বক্তিয়ার মেম্বার (৫৫) কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মোহাম্মদ তাহের (২৭)। পুলিশ জানায় এসময় নগদ ১০ লাখ টাকা, ৪০ হাজার ইয়াবা, ১৭ রাউন্ড কার্তুজ, ৫টি দেশী এলজি উদ্ধার করে।

এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

পুলিশ জানায়, ওই দিন রাতে টেকনাফের হ্নীলা ওয়াব্রাং-এ অভিযান চালিয়ে স্থানীয় বাসিন্ধা মো. ইউনুছকে ২০ হাজার পিস ইয়াবাসহ আটক করে। তার স্বীকারোক্তিতে পুলিশ উখিয়া কুতুপালং ই ব্লকে রোহিঙ্গা মো. তাহেরকে আটক করেন।

শুক্রবার ভোরে তাদেরকে নিয়ে মিয়ানমার থেকে আনা হ্নীলার ওয়াব্রাংয়ে আকাশী গাছের বাগানে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে।

এসময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এতে আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছুড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজারে প্রেরণ করেন এবং সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ওসি প্রদীপ কুমার দাশ বলেন, মাদক বিরোধী অভিযানে ইউপি সদস্যসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্রসহ গুলি উদ্ধার করা হয়েছে। এই বিষয়ে মামলার প্রক্রিয়া চলছে।



 

Show all comments
  • মোঃ বুরহান উদ্দীন ২৪ জুলাই, ২০২০, ৩:০৩ পিএম says : 0
    এভাবে সারাদেশে, গ্রামে-গন্জে, পাড়ায়, মহল্লায়, হাট-বাজারে পুলিশের একশন থাকলে মাদক ও নেশামুক্ত বাংলাদেশ সত্যিই সোনার বাংলাদেশে পরিণত হবে। আমি উক্ত ঘটনায় আহত পুলিশ সদস্যদের সুস্থতা এবং সুস্বাস্থ্য কামনা করছি ও সকল পুলিশ সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ