Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাজ্যে মাস্ক না পরলে ১০০ পাউন্ড জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৪:০০ পিএম

বৈশ্বিক করোনাভাইরাস প্রতিরোধে আজ শুক্রবার (২৪ জুলাই) থেকে মাস্ক না পরলে সর্বোচ্চ ১০০ পাউন্ড জরিমানার বিধান রেখে নতুন আইন জারি করল যুক্তরাজ্যে সরকার। যদিও পুলিশ বলছে, জরিমানার বিধান একেবারে সর্বশেষ কার্যক্রম হিসেবে প্রয়োগ করা হবে। সুপারমার্কেট, ইনডোর শপিং সেন্টার, ট্রান্সপোর্ট, ব্যাংক এবং ডাকঘরে বাধ্যতামূলক করা হয়েছে।

ইতিমধ্যে যুক্তরাজ্য এবং স্কটল্যান্ডের পাবলিক ট্রান্সপোর্টের পাশাপাশি উত্তর আয়ারল্যান্ডের বেশিরভাগ বাস, ট্রেন এবং ফেরিগুলিতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এবং ওয়েলসের আগামী ২৭ জুলাই থেকে পাবলিক ট্রান্সপোর্টে মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে।
এদিকে নতুন আইন নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বাণিজ্য সংস্থা ও সংসদ সদস্যরা, তারা বলছেন, নতুন আইন কিভাবে প্রয়োগ করা হবে তা নিয়ে যথেষ্ঠ বিভ্রান্তি রয়েছে।

নতুন আইন প্রকাশের পূর্বে যুক্তরাজ্যের হসপিটালিটির প্রধান নির্বাহী কেট নিকোলস বিবিসিকে বলেন, সরকারের পক্ষ থেকে পরস্পর বিরোধী বক্তব্য দেওয়া হচ্ছে এবং অনেক দেরিতে এই নির্দেশনা চূড়ান্ত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ