Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সউদী বাদশাহের সফল অস্ত্রোপচার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৪:৩৮ পিএম

সউদী আরবের বাদশাহ সালমান বিন আব্দুলআজিজের গলব্লাডারে সফল অস্ত্রোপচার হয়েছে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছে। রিয়াদের কিং ফয়সাল স্পেশালাইজড হাসপাতালে তার এই অস্ত্রোপচার করা হয়।

গত সোমবার পিত্তথলির প্রদাহজনিত কারণে সউদী বাদশাহকে হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছিলেন তার চিকিৎসকরা। মঙ্গলবার রাতে হাসপাতাল থেকেই মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে যোগদান করেন তিনি।

২০১৫ সাল থেকে সউদী আরবে ক্ষমতায় আছেন সালমান বিন আব্দুলআজিজ। ইসলামের প্রবিত্র জায়গাগুলির দায়িত্ব নিজের হাতে তুলে নেয়ার আগেই সালমান সউদীর যুবরাজের দায়িত্ব পালন করেছিলেন প্রায় আড়াই বছর। সেই সময় তিনি রিয়াদের গভর্নর হিসেবেও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন। ৫০ বছর তিনি রিয়াদের দায়িত্ব সামলেছেন। দেশের অর্থনৈতিক রূপকারও বলা যেতে পারে তাকে। কারণ তার আমলেই সউদী তেল নির্ভর অর্থনীতি থেকে বেরিয়ে এসে একটি পৃথক পরিচয় পাওয়ার চেষ্টা করেছিল। সূত্র: নিউইয়র্ক টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী

২৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ