Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

অস্ট্রেলিয়ায় করোনা টেস্ট করালেই উপহার ৩০০ ডলার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২০, ৮:০২ পিএম

অস্ট্রেলিয়ায় কোভিড-১৯ পরীক্ষা করালেই ৩০০ ডলার উপহার দেয়া হচ্ছে। আর কোভিড পজিটিভ হলে মিলবে ১ হাজার ৫০০ অস্ট্রেলিয় ডলার। দেশটির ভিক্টোরিয়া প্রদেশে অভিনব এ প্রথা চালু করা হয়েছে। -এবিসি অস্ট্রেলিয়া
ভিক্টোরিয়া প্রদেশের প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রু জানিয়েছেন, করোনাভাইরাস সংক্রমণ রুখতেই এই পদক্ষেপ নিয়েছেন তারা। এই অর্থ দেয়া হবে সরকারের তহবিল থেকে। এই অর্থ পেতে হলে তাকে অবশ্যই চাকরিজীবী হতে হবে এবং তার হাতে ছুটি থাকা চলবে না। বেতনের স্লিপ দেখাতে হবে। নয়তো চিঠি লিখে মুচলেকা দিতে হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনেক চাকরিজীবী হাতে ছুটি নেই বলে করোনা পরীক্ষা করাচ্ছেন না। সংক্রমণের লক্ষণ থাকলেও তারা পরীক্ষা করাচ্ছেন না। কারণ, রিপোর্ট পজিটিভ এলে ছুটি নিতে হয়। ছুটি নিলে বেতন কাটা যাওয়ার ভয় আছে। ড্যানিয়েল মনে করেন, নগদ অর্থ পেলে চাকরিজীবীরা পরীক্ষা করাতে আগ্রহী হবেন। বেতন কাটার ভয়ে রোগ লুকাবেন না।

ভিক্টোরিয়া প্রদেশে ৭ থেকে ২১ জুলাই পর্যন্ত ৩ হাজার ৮০০ জনের কোভিড শনান্ত হয়েছে। তাদের ৯০ শতাংশ আইসোলেশনে যাননি। মানছেন না শারীরিক দূরত্ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ট্রেলিয়া


আরও
আরও পড়ুন